সংসদ সদস্যদের জন্য বরাদ্দকৃত ফ্ল্যাটে নিকটাত্মীয় ছাড়া কেউ অবস্থান করতে পারবে না

প্রকাশ:| রবিবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ১০:৫৫ অপরাহ্ণ

সংসদ সদস্যদের জন্য বরাদ্দকৃত ফ্ল্যাটসংসদ সদস্যদের জন্য বরাদ্দকৃত ফ্ল্যাটে স্ত্রী, ছেলে-মেয়ে, মা-বাবা, ভাই-বোন ছাড়া অন্য কেউ অবস্থান করতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছে সংসদ কমিটি।

রোববার সদ্য গঠিত জাতীয় সংসদের সংসদ কমিটির প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ার সংসদ সদস্য ভবনে জাতীয় সংসদের অংশগ্রহণকারী রাজনৈতিক দলওয়ারী প্রাপ্যতা অনুযায়ী ফ্ল্যাট বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সিদ্ধান্ত হয় প্রাপ্যতা অনুযায়ী প্রত্যেক দলের প্রদত্ত তালিকা অনুযায়ী ফ্ল্যাট বরাদ্দ চূড়ান্ত করা হবে।

কমিটির সভাপতি চিফ হুইপ আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন মো. আবদুস শহীদ, নূর-ই-আলম চৌধুরী, সাগুফতা ইয়াসমিন এমিলি, মো. তাজুল ইসলাম চৌধূরী, ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আসলামুল হক, মোছা. মাহাবুব আরা বেগম গিনি, নাজমুল হক প্রধান ও তালুকদার মো. ইউনুস।

তবে কমিটি প্রথম বৈঠকেই উপস্থিত ছিলেন না অন্য দুই সদস্য আশরাফুল হক ও পঞ্চানন বিশ্বাস।

বৈঠকের শুরুতে দশম জাতীয় সংসদের সদস্য শওকত মোমেন শাহ্জাহান এর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এছাড়া নির্বাচনী সহিংসতায় যারা জীবন দিয়েছেন তাদের মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়।

বৈঠকে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজকে সভাপতি, নূর-ই-আলম চৌধুরী, খালিদ মাহমুদ চৌধুরী ও মো. তাজুল ইসলাম চৌধুরীকে সদস্য করে ৪ সদস্য বিশিষ্ট আবাসিক সাব-কমিটি গঠন করা হয়।

এ সময় জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনের তৃতীয় কার্যদিবসে চিফ হুইপ আ স ম ফিরোজকে সভাপতি করে গঠন করা হয় সংসদ কমিটি। কমিটির অন্যান্য সদস্যরা হলেন আবদুস শহীদ, নূরে আলম চৌধুরী লিটন, সাগুফতা ইয়াসমিন এমিলি, তাজুল ইসলাম চৌধুরী, ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী, আশরাফুল হক, মাহবুব আরা গিনি, নাজমুল হক প্রধান, তালুকদার মো. ইউনুস, পঞ্চনন বিশ্বাস।


আরোও সংবাদ