সংবিধানের পথে আসুন, খালেদাকে হাছান

প্রকাশ:| শনিবার, ৩১ আগস্ট , ২০১৩ সময় ০৫:২৫ অপরাহ্ণ

dr.hasan-বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ করে সংবিধানের পথে আসার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন।সংবিধানের পথে আসুন, খালেদাকে হাছান

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত ‘তারেক কোকোর অর্থ ফেরত-দেশবাসীর প্রত্যাশা পূরণ- সরকারের সাফল্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, অগণতান্ত্রিক সরকারের আশা ছেড়ে দিয়ে সংবিধানের পথে আসুন। যুদ্ধাপরাধী, জামায়াত-শিবিরের সঙ্গ ত্যাগ করুন। তা না হলে দেশবাসী আগামী নির্বাচনে আবারও আপনাদের প্রত্যাখান করবে।

সংবিধানের পঞ্চদশ সংশোধনী অনুযায়ী বর্তমান সরকারের মেয়াদের শেষ ৯০ দিনে ‘অন্তর্বর্তী সরকারের’ অধীনে আগামী নির্বাচন হওয়ার কথা। ২০১১ সালে উচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করার পর সংবিধানে এই সংশোধনী আনা হয়।

তবে প্রধান বিরোধী দল বিএনপি ‘নির্দলীয় সরকারের’ অধীনে আগামী নির্বাচন আয়োজনের দাবি জানিয়ে আসছে। দলটি বলছে, ‘নির্দলীয় সরকার’ ছাড়া তারা নির্বাচনে যাবে না এবং নির্বাচন হতে দেবে না।

শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এক অনুষ্ঠানে জানিয়েছেন, বিএনপি আগামীতে ক্ষমতায় গেলে সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল করবে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো: সেলিমের সভাপতিত্বে এই সভায় কৃষক লীগের সহ সভাপতি এম এ করিম, আওয়ামী লীগের উপকমিটির সহ সম্পাদক ব্যারিষ্টার জাকির আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

হাছান মাহমুদ আরো বলেন, খালেদা জিয়া বুঝতে পেরেছেন দেশবাসী আর কোনো হাওয়া ভবনের মালিকদের ক্ষমতায় আনবে না। এ জন্যই তিনি দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছেন। তিনি এখন চাচ্ছেন দেশে একটি অগণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসুক।

বিএনপির জন্ম মিথ্যাচারের মধ্য দিয়ে- এমন মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশানা সম্পাদক বলেন, যারা ক্ষমতা দখল করে ষড়যন্ত্রের মাধ্যমে, তাদের কাছে জাতির কোনো প্রত্যাশা নেই।

তিনি বলেন, বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, ততবারই দেশ দুনীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তাই খালেদা জিয়ার দুই ছেলে দুনীতি করবে, এটাই স্বাভাবিক।