সংবাদ সম্মেলনে এক অসহায় নারীর আর্তনাদ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১২ জুলাই , ২০১৮ সময় ০৮:২৫ অপরাহ্ণ

নিজেকে সুপ্রীম কোর্টের আইনজীবি পরিচয় দিয়ে প্রতারনা ও নিজের ভাই-বোনদের সম্পত্তি আত্মসাতের অভিযোগ ওঠেছে চট্টগ্রাম আইন কলেজের এক ছাত্রীর বিরুদ্ধে।
বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ করেন তার আপন বড়বোন ইয়াছমিন আক্তার।

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার অন্তর্গত কাপ্তাই ধুপপুল এলাকার ছবুর নিকেতনের বাসিন্দা সাহেদা বেগম ডলির মা-বাবা মারা যাওয়ার আগে ও পরে আমার ও ছোটবোন পারভিন আক্তারের স্বামীর আর্থিক অবস্থায় সংসারের খরচ চলিয়ে লেখাপড়া করাই। আশা ছিল ছোটবোন ডলি আইনজীবি হয়ে মানুষের উপকার করবে। কিন্তু উল্টো প্রতারনায় সে আমাদের সম্পত্তি আত্মসাৎ করে। এলাকাবাসীর কাছে সে সুপ্রীম কোর্টের আইনজীবি পরিচয় দিয়ে অনেকের সাথে প্রতারনা করে।

তিনি আরও বলেন, ছোট বেলা থেকেই ডলি একটু উশৃঙ্খল প্রকৃতির ছিলো। একাধিকবার সে অনৈতিক কার্যকলাপে যুক্ত থাকার কারণে পুলিশের হাতেও গ্রেপ্তার হয়। এমনকি একজন সাংবাদিকের সাথে মিথ্যে বিয়ের নাটকও সাজায় সে। এ নাটকের মাধ্যমে সে কাবিনের টাকা আদায়ের জন্য মিথ্যে মামলাও দায়ের করে।

সংবাদ ইয়াসমিন আক্তার বলেন, আনোয়ারা ছত্তারহাট এলাকার মরহুম আবুল কাশেম সওদাগর ও মরহুমা ছেনোয়ারা বেগমের ছোটকন্যা সাজেদা বেগম ডলি চট্টগ্রাম শহরের ২৬২ কেবি আবদুস সাত্তার রোড এলাকায় বসবাসকালে অসামাজিক কার্য-কলাপে অভিযুক্ত হয়ে কাপ্তাই রোডের ধুপপুল এলাকার ভাড়াঘরে বসবাস শুরু করে। সে বাসায়ও অনেক লোকের রহস্যময় আনা-গোনা এলাকার মানুষের মনে প্রশ্নে সৃষ্টি হয়। এমনকি সে নিজেকে চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদের নেত্রী পরিচয় দিয়ে এলাকায় ছাত্রলীগ ও আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে ভয়-ভীতি প্রদর্শন এবং নিজের আপন একাধিক বোন ও ভাইকে সম্পত্তি দেবে প্রতারনার মাধ্যমে বাধ্য করাচ্ছে।
তিনি অভিযোগ করে বলেন, ডলি ও শামীম মিলে আমাদের সম্পত্তি আতœসাতের লক্ষে বিভিন্ন ধরনের তালবাহানা শুরু করেছে। ইতিমধ্যে রহমতগঞ্জের কেবি আবদুস সত্তার রোডের আমাদের জায়গা একটি ডেভেলপার প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে ১৫ লাখ টাকা আতœসাৎ করেছে। এই টাকা থেকে সে আইন কলেজের এক নেতা ও মেয়রকে টাকা দিয়েছে বলে আমাদের কাছে প্রচার করছে। তার এমন কর্মকা-ে আমরা ভীতির মধ্যে দিনযাপন করছি।

সংবাদ সম্মেলনে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, পারভিন আকতার, রোজি চৌধুরী, মোহাম্মদ কামাল প্রমুখ।