সংবাদকর্মী লাঞ্ছনাকারী বারীকে প্রত্যাহার

প্রকাশ:| মঙ্গলবার, ২৫ আগস্ট , ২০১৫ সময় ১১:০৪ অপরাহ্ণ

জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করতে গিয়ে ভোগান্তিতে পড়া নাগরিকদের সংবাদ সংগ্রহের সময় দুই সংবাদকর্মীকে লাঞ্ছিতের ঘটনায় অভিযুক্ত উপসচিব আবদুল বারীকে নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট প্রকল্প থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সংবাদকর্মী লাঞ্ছনাকারী বারীকে প্রত্যাহারমঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করে আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সর্ভিসেস (আইডিইএ) প্রকল্পের উপ-প্রকল্প পরিচালকের পদ থেকে বারীকে সরিয়ে দেওয়া হয়। এতে  জানানো হয়, তার চাকরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

গত ১৯ অগাস্ট আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশন ভবনে চ্যানেল টোয়েন্টিফোরের প্রতিবেদক জি এম মুস্তাফিজুল আলম ও ক্যামেরাপার্সন রিপু আহমেদকে ইসির জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের কর্মকর্তা-কর্মচারীরা লাঞ্ছিত করেন।

মারধরের সময় ১০-১৫ জন কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে নিজের কক্ষে বারী ওই দুই সাংবাদিকদকে হুমকি দিয়ে বলেছিলেন, তাদের অবস্থা প্রবীর সিকদারের মতো করা হবে।

পরে ওই ঘটনা তদন্তে কমিটি গঠিত হয়। ওই কমিটি নির্বাচন 0কমিশনে প্রতিবেদনও জমা দেন। পরবর্তীতে এ ব্যবস্থা নেওয়া হলো। তবে এর আগেই বারীকে সরিয়ে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।