সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামীপন্থীদের হলুদ দল

প্রকাশ:| রবিবার, ৩ ডিসেম্বর , ২০১৭ সময় ০৭:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেট, ফাইন্যান্স কমিটি ও একাডেমিক কাউন্সিলের নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

এর মধ্যে ডিন পর্ষদের ৪ পদে হলুদ দলের বিপক্ষে কোনো প্রার্থী না থাকায় তারা এককভাবে জয়ী হয়েছেন।

রোববার(৩ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

মোট ১৫টি পদের মধ্যে ১২টিতেই বিজয়ী হয় ‘বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ আওয়ামীপন্থী হলুদ প্যানেল’। বাকি তিনটি পদের মধ্যে দুটিতে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী চেতনায় উদ্বুদ্ধ সাদা দলের প্রার্থীরা এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালনকারী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা ফলাফল ঘোষণা করে জানান, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটসহ ৩টি পর্ষদের নির্বাচনে ৬৬৬ জন শিক্ষকের মধ্যে ৬৩২জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ওই তিন পরিষদের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ১১টি পদে মোট প্রার্থী ছিলেন ১৯ জন। এর মধ্যে হলুদ দল সমর্থিত ১১ জন, সাদা দল সমর্থিত ৭ জন ও ১ জন স্বতন্ত্র প্রার্থী ছিল। প্রথমে ২ জন স্বতন্ত্র প্রার্থী থাকলেও পরে একজন তার মনোনয়ন প্রত্যাহার করে নেন।

এদিকে ১১টি পদের চারটিতে একক প্রার্থী থাকায় কোন প্রতিদ্বন্দ্বিতা নেই। তারা সকলেই হলুদ দল সমর্থিত। ফলে বাকি ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ১৫ জন শিক্ষক। এর মধ্যে হলুদ দলের ৭ জন, সাদা দলের ৭ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এক শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেছেন।


আরোও সংবাদ