শ্রীলংকা ক্রিকেট দলের বাংলাদেশ সফরে সর্বোচ্চ নিরাপত্তা

প্রকাশ:| সোমবার, ২০ জানুয়ারি , ২০১৪ সময় ১০:৩৩ অপরাহ্ণ

আগামী ১ ফেব্রুয়ারি শ্রীলংকা ক্রিকেট দলের বাংলাদেশ সফরে সর্বোচ্চ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে সংশ্লিষ্ট সেবা সংস্থার সাথে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) কার্যালয়ের সম্মেলন কক্ষে এক বৈঠক অনুষ্টিত হয়েছে।

সোমবার অনুষ্ঠিত এ বৈঠকে নগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন উপস্থিত সেবা সংস্থার প্রতিনিধিদের সাথে সফর চলাকালীন সর্বোচ্চ নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা করেন।

পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘আন্তর্জাতিক ম্যাচগুলোর নিরাপত্তা বিষয়ক সব আয়োজন থাকবে। পাশাপাশি সর্বোচ্চ নিরাপত্তার জন্য সফরকালীন খেলোয়াড়দের সাথে সার্বক্ষণিক পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস ও চিকিৎসক দল রাখা হবে।’

বৈঠকে খেলোয়াড়দের যাবতীয় আবাসিক সুবিধাসহ অন্যান্য বিষয় নিয়েও আলোচনা করা হয়।

বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বাংলাদেশ সফরকালে আগ্রাবাদ হোটেল পার্শ্ববর্তী রাস্তায় ককটেল বিস্ফোরণের ঘটনা বাংলাদেশের ক্রিকেট ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করেছে। এ নিয়ে নানা প্রতিকূলতার সমাধান সাপেক্ষে অবশেষে শ্রীলংকা ক্রিকেট দল বাংলাদেশ সফর করছে।”

তিনি আরো বলেন, ‘এই সফরের সর্বোচ্চ নিরাপত্তায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রয়োজনে নিজের নিরাপত্তা বাহিনীকেও ব্যবহার করার জন্য আশ্বাস দিয়েছেন। কাজেই আমাদেরকে এই সফর অধিক গুরুত্ব ও স্পর্শকাতর সফর হিসেবে বিবেচনা করে দায়িত্ব পালন করতে হবে।’ বক্তব্যে তিনি উপস্থিত সেবা সংস্থার প্রতিনিধিদেরকে বিশেষতঃ বিদ্যুৎ ও ওয়াসা’কে আন্তরিকভাবে দায়িত্ব পালনের আহবান জানান।

বৈঠকে পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সংশ্লিষ্ট অপরাপর সেবা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।