শ্রমিক জনতাকে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলন গড়ে তুলতে হবে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১ মে , ২০১৮ সময় ০৭:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বৈরাচারী, ফ্যাসিস্ট সরকারের কারাগার থেকে মুক্ত করতে দেশের শ্রমিক জনতাকে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলন গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় বিএনপির নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে বিভাগীয় শ্রমিক দলের আয়োজিত র‌্যালীপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিসজনিত রোগে ভুগছেন। তাঁর দুই হাঁটুই প্রতিস্থাপন করা হয়। প্রতি তিন মাস অন্তর তাঁর ফিজিওথেরাপি দিতে হয়। তাই অবিলম্বে বেগম খালেদা জিয়াকে এডভান্স ফিজিওথেরাপি এবং উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তি করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার অভাবে কোনো ক্ষতি হলে এই সরকারের শেষ রক্ষা হবে না বলে হুঁশিয়ারি দেন ডা. শাহাদাত।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, আমাদের শ্রমিক ভাইয়েরা আজ সবচেয়ে বেশি নির্যাতিত। রানা প্লাজা দুর্ঘটনায় নিহত পরিবারগুলোকে এখনো পুনর্বাসন করা হয়নি। যুবলীগ নেতা হওয়ার কারণে সেই রানা প্লাজার মালিক রানাকে ফাঁসির পরিবর্তে লঘুদণ্ড দিয়ে পার পাইয়ে দেয়া হয়েছে।

প্রধান বক্তা আবুল হাসেম বক্কর বলেন, এই সরকার জনগণের সরকার নয়। জনগণের কষ্টার্জিত গণতন্ত্রকে আজ ভূলুণ্ঠিত করেছে এই অবৈধ সরকার। সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে শ্রমিক জনতা ভাই-বোনদের ঐক্যবদ্ধভাবে রাজপথে এগিয়ে আসতে হবে।

কেন্দ্রীয় শ্রমিক দলের শ্রমবিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিনের সভাপতিত্বে এবং শ্রমিক দল নেতা শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে নগর বিএনপি’র উপদেষ্টা হাজী নবাব খান, নগর বিএনপি’র যুগ্ন সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, শ্রমিকদল নেতা সম জামাল উদ্দিন, বিএনপি নেতা কামরুল ইসলাম, বিভাগীয় শ্রমিক দল নেতা শামসুল আলম, মনজুরুল আলম মঞ্জু, আবু তাহের আহমদ, এম আর মঞ্জু, কামাল পাশা, শাহনেওয়াজ চৌধুরী, মুজিবুল হক, নজরুল ইসলাম সরকার, গাজী আইয়ুব, এস এম আজিম, আতিকুর রহমান, আবু সায়েদ হারুন, আবু হেনা চৌধুরী, শফিকুর রহমান সফি, জাহাঙ্গীর আলম, গুলজার হোসেন লেদু, নুর হোসেন নুরু, হাজী ইউনুস, মো মুন্না, মো. কালাম, আবু বক্কর সিদ্দিক, আলতাফ আহমেদ, মোহাম্মদ দেলোয়ার, নূরনবী, বিপ্লব, ফরিদ, কালাম, ইউনুস, মোহাম্মদ ফারুক, আবুল কালাম, নুরুল ইসলাম, মুহাম্মদ ইউনূস, মোঃ শফি, আব্দুল মান্নান, মোহাম্মদ আলাউদ্দিন, মো মনির, অপু সিং, আমেনা, নুর আহমদ মিয়াজী প্রমুখ বক্তব্য রাখেন।