‘শ্রমিকরা দেশিয় অর্থনীতির উন্নয়নের একমাত্র মাধ্যম’

প্রকাশ:| রবিবার, ১ মে , ২০১৬ সময় ০৫:৩৫ অপরাহ্ণ

মোস্তফা হাকিম‘শ্রমিকরা দেশিয় অর্থনীতির উন্নয়নের একমাত্র মাধ্যম’ মহান মে দিবস উপলক্ষে প্রবীণ নির্মাণ শ্রমিকদেরকে সংবর্ধনা অনুষ্ঠানে এমন কথা বলেন, চসিকের সাবেক মেয়র এম মনজুর আলম। দিয়েছে

রোববার সকালে মোস্তফা হাকিম সিমেন্ট ইন্ডাস্ট্রিজ’র পক্ষ থেকে প্রবীণ নির্মাণ শ্রমিকদেরকে সংবর্ধনা দেওয়া হয়। নগরীর উত্তর কাট্টলীস্থ মোস্তফা হাকিম ভবনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা উপলক্ষে আয়োজন করা হয় মিলাদ মাহফিল ও আলোচনা সভার। নগরী ও জেলার বিভিন্ন শিল্প কারখানায় কর্মরত শ্রমিকদেরকে এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র ও মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক মো. মনজুর আলম বলেন, শ্রমিকরা দেশিয় অর্থনীতির উন্নয়নের একমাত্র মাধ্যম। শ্রমিকদের অক্লান্ত পরিশ্রমের ফলেই দেশের অর্থনীতি আজ এ পর্যায়ে পৌঁচেছে।

দেশের উন্নয়নের স্বার্থে মালিক শ্রমিক ভেদাভেদ থাকা উচিৎ নয় মন্তব্য করে তিনি বলেন, মালিক শ্রমিক দুরত্ব সৃষ্টি হলে উন্নয়ন কার্যক্রম ব্যাহত হয়। মোস্তফা হাকিম গ্রুপ সব সময় শ্রমিকদের স্বার্থ রক্ষা করেই শিল্প কারখানা পরিচালনা করেন। মোস্তফা হাকিম গ্রুপ মনে করে শ্রমিক বাঁচলেই মালিক বাঁচবে।

শ্রমিককে অভুক্ত রেখে উন্নয়ন মোস্তফা হাকিম গ্রুপ এ নীতিতে বিশ্বাস করেনা উল্লেখ করে তিনি বলেন, মালিকরা শ্রমিকদের ন্যায্য দাবি পূরণ করেনা বলেই শ্রমিকরা আন্দোলনের পথ বেছে নেয়।

পৃথিবীর যে সকল স্থানে দাবি আদায়ের সংগ্রামে নিহত শ্রমিকদের আত্মার মাগফেরাত কামনা মনজুর আলম বলেন, মালিক শ্রমিক একত্রিত হয়ে কাজ করলে দেশিয় অর্থনীতির চাকা আরো সচল হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে ১২০ জন শ্রমিককে নগদ অর্থ প্রদান করা হয়।

গোল্ডেন আয়রন ওয়ার্ক্স এর ব্যবস্থাপক মো. নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক মো. ফারুক আজম, মো. সাইফুল আলম, মো. সাহিদুল আলম।

এসময় অন্যান্যের মধ্যে মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপ্যাল মো. আলমগীর, মোস্তফা হাকিম গ্রুপের প্রকৌশলী বিপুল জ্যোতি চাকমা, মোস্তফা হাকিম অক্সিজেন’র ম্যানেজার মো. রফিক, মোস্তফা হাকিম ব্রিকস’র ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম, মোস্তফা হাকিম সিমেন্ট’র ম্যানেজার মো. আবদুস সেলিম, শ্রমিক নেতা মো. জানে আলম, আবু তাহের, মো.দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।


আরোও সংবাদ