শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করেছে নিউজচিটাগাং

প্রকাশ:| মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৮:২৭ অপরাহ্ণ

 অভিলাষ মাহমুদ, নিউজচিটাগাং২৪ :

যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম।  নির্ভয়ে বুকের রক্ত ঢেলে দেওয়ার প্রথম ইতিহাস সৃষ্টির দিন … ২১শে ফেব্রুয়ারি আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। বিশ্বের সকল জাতিসত্তার ভাষা রক্ষার দিন হিসেবে জাতিসংঘ বেছে নেয় ১৯৫২ সালের বাঙালি জাতির ভাষার জন্য লড়াইয়ের দিন সেই একুশে ফেব্রুয়ারি। একুশের দিনে চট্টগ্রাম কেন্দ্রিয় শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নিউজচিটাগাং নির্বাহি সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, সহযোগী সম্পাদক রহমান মিজান, কর্মকর্তা সাজ্জাদ হোসেন নিপুন প্রমুখ।

পুষ্পস্তবক অর্পণ শেষে নির্বাহি সম্পাদক মির্জা ইমতিয়াজ বলেন- জাগরণের সোপান একুশ, জাতিসত্তার মূল স্তম্ভ একুশ। আমার সকল সংগ্রাম ও অনুপ্রেরণার উৎস একুশ।  বাংলা ভাষাকে পৃথিবীর সবখানে ছড়িয়ে দিতে আগামী প্রজন্মের মেধাবীদের দায়িত্ব দিতে হবে।  একুশের শহীদদের ঠাঁই এখন প্রতিটি বাঙালির মর্মমূলে। পরম শ্রদ্ধা আর ভালোবাসায় উচ্চারিত হয় একেকটি নাম। মহান ভাষা শহীদদের স্মরণে সারা দেশে, অগণিত শিক্ষা প্রতিষ্ঠানে এবং বিদেশে যেখানে রয়েছে বাঙালি, সেখানেই গড়ে উঠেছে অহংকারের প্রতীক শহীদ মিনার। একুশে তাই আত্মত্যাগের অহংকারে ভাস্বর মহান একটি দিন; জেগে ওঠার প্রেরণা। দেশমাতৃকার প্রয়োজনে আত্মোৎসর্গ করার শপথ গ্রহণের দিন।

প্রতিবছরই যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্য দিয়ে একুশে ফেব্রুয়ারি পালন করে আসছে নিউজচিটাগাং কর্তৃপক্ষ।  মহান মুক্তি সংগ্রাম ও ভাষা আন্দোলনের প্রতি বরাবরই শ্রদ্ধাশীল এই প্রতিষ্ঠান।  তাই স্বাধীনতা অর্জনের প্রতিটি ধাপকে অত্যন্ত গুরুত্বসহকারে বিবেচনা করে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দিবসসমূহ যথাযত ভাবে পালনে চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার এ অনলাইন পত্রিকা হাতে নেয় নানা কর্মসূচি।

 


আরোও সংবাদ