শোক র‌্যালীতে ছাত্রলীগের দু’গ্রুপে হামলা

প্রকাশ:| মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর , ২০১৫ সময় ১০:১৪ অপরাহ্ণ

ছাত্রলীগমুহাম্মদ গিয়াস উদ্দিন,পেকুয়া প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়া উপজেলা ছাত্রলীগের কিছু নেতা কর্মী উপজেলার প্রাণ কেন্দ্র চৌমহুনী কলেজ গেইট এলাকায় জড়ো হয়ে ১৫ আগষ্টের শোক র‌্যালী বের করে। ছাত্রলীগ নেতা ওসমান সরওয়ার বাপ্পি নেতৃত্বে বের হওয়া মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পেকুয়া বাজারস্থ উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের দিকে যাওয়ার সময় পেকুয়া বাজার পৌঁছালে উপজেলা সদর ইউনিয়ন ছাত্রলীগের নেতা কর্মীরা ওই মিছিলটি ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। এতে দু’পক্ষের মধ্যে সৃষ্টি হয় টানটান উত্তেজনা। তাৎক্ষনিক পুরো বাজার এলাকায় দেখা দেয় অজানা আতঙ্ক।
খবর পেয়ে পেকুয়া থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিব একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে উভয় পক্ষের নেতা কর্মীদের ধাওয়া করে উত্তেজনাপুর্ণ পরিবেশ নিয়ন্ত্রনে আনে। ঘটনাটি ঘঠেছে গতকাল ৮সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৩টায়।
এ ব্যাপারে ছাত্র নেতা বাপ্পি জানান, উপজেলা ছাত্রলীগের উদ্দ্যেগে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি শোক র‌্যালী ও মিছিল নিয়ে পেকুয়া বাজারে যাওয়ার প্রাক্ষালে আগে থেকে উৎপেতে থাকা কথিত নামধারী ছাত্রলীগ কর্মীরা অতর্কিতভাবে আমার মিছিলে উপর হামলা চালায়। এতে বেশ কয়েকজন ছাত্র নেতা আহত হয়েছে। অপর দিকে উপজেলা ছাত্রলীগের আহবায়ক এম.কপিল উদ্দিন বাহাদুর জানান, ঘটনার সময় আমি ছিলামনা। পরে শুনেছি ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে কিছু যুবক চৌমহুনী এলাকা থেকে একটি মিছিল আমার নামে উস্কানি মুলক শ্লোগান নিয়ে পেকুয়া বাজারস্থ আওয়ামীলীগের দলীয় প্রধান কার্যালয়ের দিকে আসলে স্থানীয় সদর ইউনিয়ন ছাত্রলীগের কিছু নেতা কর্মীরা উস্কানী মুলক শ্লোগানের বিষয় নিয়ে মিছিলকারীদের মধ্যে বাকবিতন্ডা হয়। এরই জের ধরে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার মতো ঘটনা ঘটে।


আরোও সংবাদ