শোক দিবসে মুক্তিযোদ্ধা সংসদ’র নানা কর্মসূচি

প্রকাশ:| বুধবার, ৩ আগস্ট , ২০১৬ সময় ১০:০৪ অপরাহ্ণ

মুক্তিযোদ্ধা সংসদ ৩জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ড সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। এ ছাড়া শোকের মাস আগস্টে সংসদ কার্যালয়ে সংগঠনের পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলনের কর্মসূচি রয়েছে সংসদের।

সহকারী কমান্ডার একেএম আলাউদ্দিন জানান, মঙ্গলবার (৯ আগস্ট) বিকেল পাঁচটায় জেলা কমান্ড কার্যালয়ে বঙ্গবন্ধু ও পরিবারবর্গ এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল দিয়ে সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু হবে।

বুধ ও বৃহস্পতিবার জেলা ও উপজেলা কমান্ডের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তার সহযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা অনুষ্ঠান হবে।

শুক্রবার জেলা কমান্ডের উদ্যোগে শিশু একাডেমিতে সকাল ১০টায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শনিবার বিকেল চারটায় শহীদ মিনারে জমায়েত ও শোক শোভাযাত্রা, রোববার উপজেলায় মুক্তিযোদ্ধা জমায়েত ও শোক শোভযাত্রা এবং ১৫ আগস্ট সকাল নয়টায় জেলা শিল্পকলা একাডেমির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও জেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানমালায় অংশগ্রহণ, সন্ধ্যা সাতটায় বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া, মুনাজাত ও তবররুক বিতরণ।

জেলা ইউনিট কমান্ড থেকে সব উপজেলা কমান্ডারগণকে নিজ উপজেলার সরকারি অনুষ্ঠানমালায় অংশ নিতে অনুরোধ জানানো হয়েছে।


আরোও সংবাদ