শেয়ার বাজার: বেড়েছে লেনদেন, কমেছে সূচক

প্রকাশ:| বুধবার, ২১ অক্টোবর , ২০১৫ সময় ১১:৪৪ অপরাহ্ণ

প্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে টাকার অংকে লেনদেনের পরিমান বাড়লেও কমেছে সূচক। একই সঙ্গে বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, বুধবার দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত আছে ৩৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে চার হাজার ৬৪৭ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ২ পয়েন্ট কমে ১ হাজার ১১৩ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬২ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ৩৫৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত দিনের চেয়ে ১৭ কোটি টাকা বেশি। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৩৯ কোটি টাকা।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৩ পয়েন্ট কমে ৮ হাজার ৬৩৬ পয়েন্টে অবস্থান করছে। এদিন, সিএসইতে মোট ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৯৫টির আর অপরিবর্তিত আছে ৩৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০ কোটি ৬৩ লাখ টাকা।


আরোও সংবাদ