শেয়ার জালিয়াতি ৪ তাইওয়ানী ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

প্রকাশ:| সোমবার, ২১ আগস্ট , ২০১৭ সময় ১২:১৭ পূর্বাহ্ণ

অভিনব পন্থায় ৫০ লাখ টাকার কোম্পানীর শেয়ার জালিয়াতির অভিযোগে ৪ তাইওয়ানী ব্যবসায়ীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেছেন এক চীনা ব্যবসায়ী।

চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ রবিবার বিকালে মামলাটি দয়ের করেন চীনের নাগরিক সী জিয়ানজ্যুন (৩৮)।

সিএমএম হারুন-অর-রশিদের মামলাটি আমলে নিয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সংশ্লিষ্ট ইপিজেড থানার ওসি কে নির্দেশ দেন ।

বাদী SHI, JIANJUN (38) কেইপিজেডের সেক্টর-২ প্লট নং ৫১, ৫২ এ অবস্থিত Shegn Tseng Enterprise Company Ltd এর পরিচালক।

মামলায় যাদের আসামী করা হয়েছে তারা হলেন-CHEN, CHUNG TSUN (64), CHE, SATOSHI BORUEI (43), CHEN, LI CHING (41), CHEN, YU CHUAN (40) । তারা ৪ জনই তাইওয়ানের নাগরিক।

গত ২৭ জুলাই নগরীর ইপিজেড থানায় লিখিত এ অভিযোগ দায়ের করা হলেও আজ রবিবার (৩০ জুলাই) বিকালে সংবাদ মাধ্যমকে জানায় বাদী পক্ষের আইনজীবিরা।

অভিযোগে বাদী পক্ষের আইনজীবি জিয়া হাবীব আহসান জানান, উল্লেখিত বিবাদীগণ গত ১০/৭/২০১৬ইং তারিখ থেকে ৫/৭/২০১৭ইং পর্যন্ত বিভিন্ন তারিখ ও সময়ে পরস্পর যোগসাজশে জালজালিয়াতি ও প্রতারণার মাধ্যমে বাদীসহ তার অপর তিন পার্টনারের স্বাক্ষর জাল করে তাদের শেয়ার হস্তান্তর করেছেন মর্মে দেখিয়ে বিভিন্ন ডকুমেন্ট সৃজনে জয়েন্ট স্টক অফিসে ঐ সকল জাল দলিল দাখিল করে এবং সত্য মর্মে সার্টিফিকেট আদায় করেন।

এই ব্যাপারে বাদী গত ২ জুলাই ১৭ ইং তারিখে বিবাদীদেরকে লিগ্যাল নোটিশ প্রদান করেন। তারা উক্ত নোটিশ পাওয়া সত্ত্বেও আপোষে বিরোধ নিষ্পত্তি করেনি।

উক্ত শেয়ার জালিয়াতির মাধ্যমে তারা শেয়ার মূল্য আত্মসাৎ করেন। বাদী বাংলাদেশে অনুপস্থিত থাকাকালে আসামীগণ তাহার স্বাক্ষর জাল করে উক্ত ডকুমেন্ট তৈরী করেন।

এব্যাপারে গত ২৭ জুলাই-২০১৭ইং তারিখে দন্ডবিধির ৪২০/৪০৬/৪৬৪/৪৬৭/৪৬৯/৪৭১/১০৯/৩৪ ধারায় ইপিজেড থানায় অভিযোগ দায়ের করা হয়। থানায় আসামীদের বিরুদ্ধে মামলা গ্রহণ না করায় গতকাল আদালতে মামলা দায়ের করেন বলে জানান আইনজীবি জিয়া হাবিব।