শেষ মূহুর্তে পানির দামে পশু বিক্রি!

প্রকাশ:| সোমবার, ১২ সেপ্টেম্বর , ২০১৬ সময় ১১:৪৮ অপরাহ্ণ

বন্দর-পতেঙ্গার কোরবানীর হাটেগরু বেপারীরা হতাশ!

হোসেন বাবলা:
গেল কয়েকদিন নগরীর বন্দর-পতেঙ্গাস্থ ঐতিহ্যবাহী স্টীল মিল ,কাঠগড় এবং ঈশান মিস্ত্রির কোরবানীর হাটে পশু ক্রয় করতে ক্রেতাদের চরম হতাশাগ্রস্থ হলেও আজ শেষ দিন এসে গরু-ছাগলের দাম অনেকটাই পানির দামে বিক্রি হচ্ছে। হাট ঘুরে স্টীল মিল ,কাঠগড় এবং ঈশান মিস্ত্রির হাটে বেপারীদের বাকি পশুগুলো বিক্রি করতে না পেরে অন্যত্র হাটে ছুটছেন বলে জানা গেছে।
তবে একাধিক গরুর বেপারী/বিশেষ করে চাপাই নবাবগন্ঞ,কুষ্টিয়া,দিনাজপুর,নোয়াখালী ,পাবনা গোপালগন্ঞ সহ উত্তর বঙ্গ থেকে আসা বেপারীরা বলেন, পথে গরু ছাগল আনতে প্রচুর টাকা খরচ হয়েছে তাই এসব হাটে আজ ১২/৯/১৬ইং সোমবার বিকেল ৩টা পর্যন্ত বেচা- বিক্রিতে চড়া দর-দাম অব্যাহেত রয়েছে । বেলা বাড়ার সাথে সাথেই গরু –ছাগলের দাম কমে গেলে স্থানীয় অনেক ক্রেতা নিজের কোরবানীর পশুটি ক্রয় করে কিছুটা আনন্দবোধ করছেন কাঠগড়ের হামিদ ।গত বছরের তুলনায় এবারও শুরু থেকেই দাম-দর একটু বেশি হওয়াতে স্থানীয় ক্রেতারা হাটে এসে পরিস্থিতি দেখে কোরবানীর পশু ক্রয় করতে আসছেন বলে জানান।
হাট ঘুরে সরজমিনে জানা গেল,ভাগে কোরবানী দেয়ার লোকেরা ব্যাপকভাবে হতাশা গ্রস্ত হয়ে পড়েছে। গরু ছাগলের দর মূল্য চওড়া হওয়া্তেই অনেক স্থানীয় লোক কোরবানী না করার সিদ্ধান্ত নিয়েছে বলে ভুক্তভোগীদের কয়েকজন এই প্রতিবেদক কে জানান।
তবে অনেক ক্রেতা আসা পোষন করে ছিলেন শেষ মূহত্বে দাম-দর কিছুটা কমতেও পারে এবং শেষ পর্যন্ত পানির দরে গরু-ছাগল বিক্রি করে হতাশ হয়ে লোকসান দিয়ে বাড়ী ফিরছেন গরু বেপারী শেখ আব্দুল্লাহ ।
এদিকে সোমবার বিকেল ৫.৫৫মিঃ সরজমিনে দেখা যাই যে,হঠাৎ করে দাম কমে যাওয়ায় গরু-ছাগল বিক্রি না করে হতাশ হয়ে লোকসানের ভয়ে ট্রাক ভর্তী করে গরু বেপারীরা বাশঁখালী,আনোয়ারা,পটিয়ার শান্তির হাট,সরকারের হাট,সাগরিকা হাটে একটু লাভের আশায় ছুটছেন।


আরোও সংবাদ