শের আলী প্রেসিডেন্ট পুলিশ মেডেলের জন্য মনোনীত

প্রকাশ:| সোমবার, ১৬ জানুয়ারি , ২০১৭ সময় ০৮:০২ অপরাহ্ণ

দুর্ঘটনা কবলিত বাস থেকে একটি শিশুকে উদ্ধারের পর আবেগঘন ছবির ছড়িয়ে পড়ার পর আলোচনায় আসা পুলিশ কনস্টেবল শের আলী প্রেসিডেন্ট পুলিশ মেডেলের (পিপিএম) জন্য মনোনীত হয়েছেন। আগামী ২৩শে জানুয়ারি পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে শের আলীর হাতে এই পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানবতার ডাকে সাড়া দিয়ে শের আলী সেদিন যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তা প্রশংসা কুড়িয়েছিল সারা দেশের মানুষের।
চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার ফারুক আহমেদ জানিয়েছেন রোববার রাতে পুলিশ সদর দপ্তর থেকে এ সংক্রান্ত সিএমপিতে এসেছে। শের আলী ছাড়া সিএমপি কমিশনার ইকবাল বাহারসহ সিএমপিতে কর্মরত চারজন এ পদক পাচ্ছেন।
শের আলী  গত ১১ই ডিসেম্বর দুপুরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু উপজেলায় রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া এলাকায় বাস উল্টে চারজন নিহত এবং ২৩ জন আহত হয়। নিজ বাড়িতে ছুটিতে থাকা শের আলী তখন পরিবারের অন্য সদস্যদের নিয়ে খাবার খাচ্ছিলেন। ঘটনার খবর শোনে তিনি ছুটে যান উদ্ধার কাজে। একে একে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। বাসের ভেতর থেকে উদ্ধার এক কন্যা শিশু শের আলীকে আব্বা বলে পানি খেতে চাইলে তিনি কান্না ধরে রাখতে পারেননি। শিশুটিকে বুকে জড়িয়ে কান্নারত শের আলীর সেই ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মানুষের হৃদয়ে নাড়া দেয়া এই ছবি পরে গণমাধ্যমে প্রকাশ হয়। এ বিষয়ে শের আলী জানিয়েছিলেন, কোন স্বীকৃতির জন্য নয়, মানবতার ডাকেই তিনি ছুটে গিয়েছিলেন সেখানে।