শেখ হাসিনা ক্ষমতায় আসলে দেশের চিত্র রাতারাতি বদলে যায়

প্রকাশ:| শনিবার, ২৮ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:৫০ অপরাহ্ণ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসলে দেশের চিত্র রাতারাতি বদলে যায়। শেখ হাসিনার মূল শক্তি দেশপ্রেম ও জনগণের আস্থা।’

শনিবার বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন আয়োজিত ৫৭তম আইইবি চট্টগ্রাম সম্মেলনে ড. প্রকৌশলী এম.এ রশিদ ‘স্মারক বক্তৃতায়’ এ কথা বলেন।

তিনি আরো বলেন, ড. এম. এ রশিদের দূরদর্শী দর্শনের কারণে তদান্তীন পূর্ব বাংলায় তথা স্বাধীনতাত্তোর বাংলাদেশে প্রকৌশল শিক্ষা ব্যাপক বিস্তার লাভ করে । আজ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ আয়োজিত ‘৫৭তম আইইবি সম্মেলন’ এ এত সংখ্যক প্রকৌশলীর মিলন মেলা তাঁর অবদানের কারণেই সম্ভব হয়েছে।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন তার বক্তব্যে বলেন, একজন প্রকৌশলী হিসেবে তিনি কেবল তাঁর কর্মক্ষেত্র এখানেই সীমাবদ্ধ রাখেননি, তিনি স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের পুর্নগঠনে বিভিন্ন সেক্টরে অবদান রেখেছেন। স্থাপত্য সেক্টরে উজ্জ্বল এ নক্ষত্র তাঁর মাধুর্যপূর্ণ ব্যক্তিত্বের দ্বারা দেশ-বিদেশে সুনাম ছড়িয়েছেন। দেশ ও জাতির কল্যাণে তাঁর কৃতিত্বপূর্ণ অবদানের জন্য স্বাধীনতা পদক প্রাপ্তি ছাড়াও তৎকালীন স্লেটার মেমোরিয়াল স্বর্ণপদক সিতার-ই-পাকিস্তান পুরস্কারে ভূষিত হন।

প্রফেসর ড. ইঞ্জিনিয়ার এস.এম নজরুল ইসলামের সভাপতিত্বে মন্ত্রী বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে ১৯৭১ সালে সাড়া দিয়ে যেমনি আমরা বিজয় ছিনিয়ে এনে স্বাধীনতা অর্জন করেছি, তেমনি উন্নত দেশ গঠনে তাঁর সুযোগ্য কন্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকেও সকলের সাড়া দেয়ার সময় এসেছে। প্রধানমন্ত্রী ২০০৮ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে সোনার বাংলা গড়ার যে ডাক দিয়েছেন সে ডাক হচ্ছে-অর্থনৈতিক মুক্তির ডাক, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত দেশ গড়ার ডাক।