‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নামকরনের প্রস্তাব গৃহিত

প্রকাশ:| রবিবার, ২২ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন রাঙ্গুনীয়ার পোমরায় নির্মিত পানি শোধনাগারটি ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ বা ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নামকরনের প্রস্তাব গৃহিত হয়েছে সিটি করপোরেশনের সাধারণ সভায়।

সকালে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত করপোরেশনের ১৮ তম সাধারণ সভায় এই প্রস্তাব গৃহিত হয়। বিকেলে সিটি করপোরেশনের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, সাধারন সভায় চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন রাঙ্গুনীয়ার পোমরায় নির্মিত পানি শোধনাগারটি ‘শেখ হাসিনা পানি শোধনাগার‘ বা ‘শেখ হাসিনা ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ নামকরনের প্রস্তাব গৃহিত হয়।

তবে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বলেন, ‘চসিক নাম প্রস্তাব করেছে। আমরাও একই নামকরণ নিয়ে ভাবছি। তবে এখনও তা চূড়ান্ত হয়নি। সোমবারের (২৩ জানুয়ারি) মধ্যে এ বিষয়টি চূড়ান্ত করা হবে।’

তার বক্তব্যে কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্পের অধীন সব প্রকল্পই প্রধানমন্ত্রীর নামে হতে পারে এমন ইঙ্গিত ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ১২ ফেব্রুয়ারি চট্টগ্রাম ওয়াসার ‘কর্ণফুলী পানি সরবরাহ প্রকল্প’ (ফ্রেজ-১) এর উদ্বোধন করার কথা রয়েছে। পরীক্ষামূলকভাবে পানি সরবরাহ করার প্রায় দুই মাস পর চট্টগ্রাম শহরে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করতে পারেন।


আরোও সংবাদ