শেখ হাসিনা উন্নয়নের কবি -ডা. দীপু মনি

প্রকাশ:| শুক্রবার, ২০ মে , ২০১৬ সময় ০৯:০৫ অপরাহ্ণ

final news.সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ১৯৬৬ সালের ৬ দফার পর যেমন সকল বাঙ্গালী নেতৃত্বকে ছাপিয়ে বঙ্গবন্ধু অসামান্য হয়ে উঠেছিলেন, ঠিক তেমনি বর্তমানে তার কন্যা শেখ হাসিনাও তার সমসাময়িক সকল নেতৃত্বকে ছাপিয়ে কর্ম-সাহস-ভিশনে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বঙ্গবন্ধুকে বলা হয় স্বাধীনতার কবি। আজ তার কন্যাকে বলা হচ্ছে উন্নয়নের কবি।

১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কোপেনহেগেনের টিং বিয়া হলে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, একজন নেতা বা রাষ্ট্রনায়ককে মূল্যায়ন করতে হয় তার নেয়া পদক্ষেপ ও নীতিগুলো দীর্ঘমেয়াদে দেশ, জাতি ও ভবিষ্যৎ প্রজন্মকে কতখানি ইতিবাচক ও নেতিবাচকভাবে প্রভাবিত করছে। সে দিক থেকে শেখ হাসিনা এক কথায় অনন্য। তিনি অনুসরনীয় একজন নেতা ও রাষ্ট্রনায়ক।

তিনি বলেন, যে বাংলাদেশ অ্যাডহক ভিত্তিতে চলেছে দীর্ঘকাল, সেই দেশকে তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দীর্ঘমেয়াদী ভিশন ও লক্ষ্যের দিকে ধাবিত করেছেন। এই জাতি ও মানুষকে স্বপ্ন দেখিয়েছেন। দেশ তার নেতৃত্বে মধ্যমেয়াদী ভিশন- ২০২১ এর দিকে এগিয়ে যাচ্ছে ও দীর্ঘমেয়াদী ২০৪১ দিকেও এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিকৌশলে আন্তর্জাতিক মহল দারুনভাবে প্রভাবিত ও একই সাথে উৎসাহিত- বলেন ডা. দীপু মনি।

প্রবাসে আওয়ামী লীগের নাম-ব্যানার ব্যবহার করে সুবিধাবাদী ও অন্যদলের এজেন্টরা যাতে দলে ঢুকতে না পারে সেইদিকে সতর্ক দৃষ্টি রাখতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

দলে হাইব্রীড ও অতিউৎসাহীদের প্রসঙ্গে তিনি বলেন, আগাছা, পরগাছা দিয়ে সুন্দর বাগান হয় না। গাব গাছে ডাব হয় না। হাইব্রীড ও অতিউৎসাহী আওয়ামী লীগ থেকে সাবধান থাকতে হবে। সারাদিন অন্য আদর্শের মানুষের সাথে মিশে থাকা স্বল্প সময়ের আওয়ামী লীগের কর্মী ও নেতাদের কাছে সংগঠন নিরাপদ নয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকন ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুত বড়ুয়া এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ সরকারের অর্থ-প্রতিমন্ত্রী এম. এ. মান্নান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ. গনি, অধ্যাপক (ডা.) হাবিবে মিল্লাত এমপি, ও বেগম ওয়াসেকা আয়েশা খান এমপি।

উপস্থিত ছিলেন- উপদেষ্টা শাহাবুদ্দিন ভুইয়া, তাইফুর রহমান ভুইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সহ সভাপতি আরিফ খালেক, ইকবাল হোসেন মিঠু, জামাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাশ, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মোতালেব ভুইয়া, কোষাধ্যক্ষ কাওসার আহমেদ সুমন, হিল্লোল বড়ুয়া, আমির হোসেন, ফাহমিদ আল মাহিদ, রেজাউল করিম, কবির আহমেদ, খাদিজা খাতুন মিনি, কোহিনুর আলম মুকুল, মাসুদ চৌধুরী প্রমুখ।