মুক্তির লক্ষ্যে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন শেখ হাসিনা

প্রকাশ:| রবিবার, ২৮ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৮:১৪ অপরাহ্ণ

শেখ হাসিনামাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মবার্ষিকীতে প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ বলেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের আপামর জনশক্তিকে একটি কর্মমুখী শুভ শক্তিতে পরিণত করে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার ঈর্ষনীয় সাফল্যে ’৭১-র পরাজিত শক্তি ও তাদের দোসররা নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বারবার তার প্রাণনাশের অপচেষ্টা চালাচ্ছে। তারপরও তিনি মৃত্যুভয়কে জয় করে জাতীয় সমৃদ্ধি এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আপোষহীন লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। তাই তিনি শুধু ব্যক্তি শেখ হাসিনাই নন, সমগ্র বাংলাদেশের উন্নয়নের রোল মডেল।
আজ বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন। তিনি তার ভাষণে উল্লেখ করেন যে, স্বাধীনতা যুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার আমাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। স্বাধীনতা পরবর্তী তৎকালীন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী হেনরী কিছিঞ্জার উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে আখ্যায়িত করেছিলেন। কিন্তু বর্তমানে মার্কিন রাষ্ট্রদূত শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেছেন, বাংলাদেশ এখন ‘ইমাজিন টাইগার’। তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বর্তমানে ৬ দশমিক ৫ শতাংশের উপর। যা লক্ষমাত্রার চেয়েও বেশি। নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের ভাষায় বাংলাদেশ আর্থ সামাজিক উন্নয়ন সূচকে ভারতের চেয়েও এগিয়ে গেছে। এই অর্জনকে ধরে রাখার জন্য জনগণকে সাথে নিয়ে যে যার অবস্থান থেকে সরকারের পাশে দাঁড়াতে পারলেই আমরা অদূর ভবিষ্যতে উন্নত জাতিতে পরিণত হবো। আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে চট্টগ্রামবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, নানামুখী প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের চাকাকে অন্য সময়ের তুলনায় অনেক বেশি গতিশীল করে রেখেছেন। উন্নয়নের এ্ই গতিতে ভর করে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে একটি নতুন পরিচিতি ও ভাবমূর্তি অর্জন করেছে। বর্তমান বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এই কৃতিত্বের জন্য আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগণের হৃদয়ে আস্থা ও বিশ্বাস স্থাপন করেছে। এই সফলতার ধারাবাহিকতা ধরে রাখতে হলে আমাদের সাংগঠনিক ভিত্তিকে আরো বেশি গতিশীল ও শক্তিশালী করতে হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, এম এ রশিদ। মঞ্চে আরো উপসিথত ছিলেন- সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অ্যাড.শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর,মসিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, আলহাজ্ব জহুর আহমদ, আবদুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, সদস্য এম এ জাফর, আবুল মনসুর, শেখ শহীদুল আনোয়ার, মো. ইয়াকুব, অমল মিত্র, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, রোটারিয়ান মো. ইলিয়াস, মো. জাফর আলম চৌধুরী,কাউন্সিলর বিজয় কিষাণ চৌধুরী, নুরুল আলম, থানা আওয়ামী লীগের আলহাজ্ব নুরুল ইসলাম, আলহাজ্ব ফিরোজ আহমদ, শাহাবুদ্দিন আহমদ, মোমিনুল হক, আবু তাহের,সিদ্দিক আলম,এএইচএম ইসলাম, শফিউল আলম ছগির, আনসারুল হক, কাজী আলতাফ হোসেন প্রমুখ। সভার পূর্বে মঞ্চে বিকেল ৩ টায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন আলহাজ্ব মৌলানা আবুল ফজল। আলোচনা সভার পর শেখ শহীদুল আনোয়ারের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীকে অর্থবহ করে তুলতে গতানুগতিক কেক কাটা সংস্কৃতির পরিবর্তে ১৫ থানার তৃণমূল স্তরের নিবেদিত প্রাণ ১৫ জন পুরুষ কর্মীকে একটি করে ভ্যান গাড়ি ও ১৫ জন নিবেদিত মহিলা কর্মীকে একটি করে সিঙ্গার সেলাই মেশিন প্রদান করা হয়।

নানা আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মদিন পালন করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।
শেখ হাসিনার ৬৮তম জন্মদিন পালন করেছে ছাত্রলীগ
রোববার সকালে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে নগরীর দারুল ফজল মার্কেটে সংগঠনের দলীয় কার্যালয়ের সড়কে ‘শেখ হাসিনা এবং বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা, কেক কেটে এবং দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেন সংগঠনের নেতাকর্মীরা।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ইমরান আহমেদ ইমু বলেন, ‘আজকের শক্তিশালী আওয়ামী লীগ পুনর্গঠনে একমাত্র শেখ হাসিনাই প্রেরণাদায়ী শক্তি। বিশ্বের মানচিত্রে আজকের উজ্জ্বল বাংলাদেশের পরিচিতির একমাত্র কৃতিত্ব শুধু তারই।’

সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি তার বক্তব্যে বলেন, ‘মৃত্যুভয়কে বারবার জয় করে তিনি আন্তর্জাতিকভাবে জঙ্গীবাদবিরোধী লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বের অবদানের স্বীকৃতি এখন বিশ্বনেতৃবৃন্দের মুখে। এর ফলে বাংলাদেশ বিশ্বসভায় একটি সভ্য জাতি হিসেবে পরিচিত লাভ করছে।’

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের সহ-সভাপতি তালেব আলী, ফারুক ইসলাম, নাজমুল হাসান রুমি
, একরামুল হক রাসেল।

চট্টগ্রাম বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট

চট্টগ্রাম বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট
আজ বিকেলে নগরীর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভানেত্রী চশমাহিলস্থ বাসভবনে চট্টগ্রাম বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি একথা বলেন। বর্তমান বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এই কৃতিত্বের জন্য আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগণের হৃদয়ে আস্থা ও বিশ্বাস স্থাপন করেছে। এই সফলতার ধারাবাহিকতা ধরে রাখতে হলে আমাদের সাংগঠনিক ভিত্তিকে আরো বেশি গতিশীল ও শক্তিশালী করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মবার্ষিকী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৩৪তম জন্মদিন পালনে তিনি এ কথা বলেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের আপামর জনশক্তিকে একটি কর্মমুখী শুভ শক্তিতে পরিণত করে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। সমাবেশ পূর্বে বঙ্গবন্ধুর তনয়া কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মবার্ষিকীর কেক কেটে শুভ সূচনা করেন। এরপর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: সেলিম, সহ-সভাপতি এম.এ. হাসেম, মো: লিটন, এম.এ. মোতালেব, সহ-সাধারণ সম্পাদক আঞ্জুমানারা আঞ্জু, সাংগঠনিক সম্পাদক নিলু নাগ, প্রচার সম্পাদক আবু ঈসা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ, দেওয়ান মাকসুদ, রনজিত রক্ষিত, মুন্নি জাফর, নারায়ণ দাশ, সুমন সেন প্রমুখ।


রাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৮তম জম্মদিন পালিত

নিজস্ব প্রতিনিধি, রাউজানঃরাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৮তম জম্মদিন পালন করা হয় । গতকাল সকালে রাউজান কলেজে রাউজান উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কেক কেটেঁ জম্মদিন পালন করার শুভ সুচনা করা হয় । প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৮তম জম্মদিন পালন উপলক্ষে রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন রাউজান উপজেলা লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী । রাউজান কলেজের অধ্যক্ষ এক এম আবদুল রশিদ, আওয়ামী লীগ নেতা শামিমুল ইসলাম চৌধুরী শামু, নাঈম উদ্দিন চৌধুরী, ছাত্রলীগ নেতা মঈন উদ্দিন মোস্তাফা, জিল্লুর রহমান মাসুদ, অনুপ চক্রবতী, মোঃ আশিফ, মোঃ সেলিম, লিপটন দেবনাথ, আরমান, সাজ্জাদ হোসেন প্রমুখ ।