‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল’

প্রকাশ:| শনিবার, ২৮ মে , ২০১৬ সময় ০৮:৩০ অপরাহ্ণ

রোল মডেলজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্যে করায় খালেদা জিয়াকে গ্রেফতার করার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

শনিবার মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম নগরের উদ্যোগে বঙ্গবন্ধুকে নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদে হওয়া সভা ও বিক্ষোভ মিছিলে এ দাবি জানান তারা।

সংসদের কার্যালয়ে সভা শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধা সংসদের নগর কমাণ্ডার মোজাফফর আহমেদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

সভায় মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের এডিসি জেনারেল ড. অনুপম সাহা।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর চৌধুরী, মুহাম্মদ ইসহাক, অমল মিত্র, মোহাম্মদ কাজী আবছার, নগর ইউনিটের ডেপুটি কমাণ্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমাণ্ডার (সাংগঠনিক) পান্টু লাল সাহা, সহকারী কমাণ্ডার (অর্থ) জাহাঙ্গীর চৌধুরী, খোরশেদ আলম (বীর প্রতিক), দেব প্রসাদ দেবু, আবুল কাসেম, খোরশেদ আলম, রফিকুল ইসলাম, কোতোয়ালী থানা আহবায়ক সৈরন্দ্র নাথ সেন, চান্দগাঁও থানা আহবায়ক কুতুব উদ্দিন, পাহাড়তলী থানা আহবায়ক জাফর আহমদ, বন্দর আহবায়ক কামরুল আলম, অধ্যক্ষ নুর উদ্দিন, থানা কমাণ্ডের পক্ষে নুর উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড নগরের যুগ্ম আহবায়ক মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সদস্য সচিব হোসেন সরওয়ারদি, মেজবাহ উদ্দিন, আশরাফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘খালেদা জিয়া বার বার জাতির জনক ও তাঁর পরিবারকে নিয়ে একের পর এক অসত্য, বানোয়াট মন্তব্য করে দেশে অস্তিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন। তার ছেলে তারেক জিয়া বিদেশে বসে এই দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র ও ইতিহাস বিকৃতির চেষ্টা করে যখন ব্যর্থ হয়েছে তখনই খালেদা জিয়া নতুন করে তাঁর ছেলের দায়িত্ব নিজের হাতে নিয়ে দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। যার ডাকে এবং নেতৃত্বে আমরা জীবন বাজিরেখে এই দেশকে স্বাধীন করেছিলাম তার প্রতি কোন ধরনের অপমানজনক ও বিরূপ মন্তব্য আমরা মেনে নেব না।’

বক্তারা এ ঘটনায় খালেদা জিয়াকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহবান জানান। না হলে চট্টগ্রাম নগর ইউনিটসহ সকল মুক্তিযোদ্ধারা খালেদা জিয়ার বাসভবন ঘেরাও কর্মসূচিসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে জানান।

তারা আরও বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন বিশ্বের কাছে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্টিত হচ্ছে, ঠিক তখনই খালেদা জিয়া তার নৈতিক অবস্থান, ব্যক্তিত্ব এবং দেশপ্রেম একটি ইহুদী সংস্থার কাছে বিক্রি করে দিয়েছেন। তাই খালেদা জিয়ার এই দেশে থাকার কোন অধিকার নেই। তাকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির মুখোমুখি করা হোক।