শেখেরকিল্লা ঘোনা রাস্তার সংস্কার কাজ শুরু করলেন

প্রকাশ:| সোমবার, ২৩ নভেম্বর , ২০১৫ সময় ০৮:৩৫ অপরাহ্ণ

Abseshe
মো: ফারুক,পেকুয়া: পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের প্রাণ কেন্দ্র ৫নং ওয়ার্ডের শেখেরকিল্লা ঘোনা-রাহাতজানিপাড়া রাস্তার সংস্কার কাজ শুরু করলেন পেকুয়া সদর ইউপি কার্যালয়। স্থানীয় সরকার মন্ত্রানালয়ের ইউপি কার্যালয়ের জন্য বরাদ্ধকৃত ১% (এক পার্সেন্ট কর) এর দেড় লক্ষ টাকা বরাদ্ধ দিয়ে চৌমহুনীস্থ ব্রাক অফিস রাস্তার মাথা থেকে ওয়াপদা বেড়িবাধ পর্যন্ত ওই কাজ শুরু করেন পেকুয়া সদর ইউপির চেয়ারম্যান এম.বাহাদুর শাহ ও ৫নং ওয়ার্ডের এমইউপি প্যানেল চেয়ারম্যান মাহাবুব করিম। আর ওই রাস্তার সংস্কার কাজ শুরু করায় দীর্ঘ ১ যুগেরও বেশি সময় ধরে চলাচলে সীমাহীন কষ্টের সম্মোখীন হওয়া এলাকাবাসীর মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিলেও আক্ষেপও করেছেন অনেকে।

এলাকাবাসী আক্ষেপ করে বলেন, ইউপি কার্যালয়ের বরাদ্ধকৃত ১% এর টাকা দিয়ে চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান সংস্কার কাজটি করায় অনেক উপকৃত হবে এলাকাবাসী। তবে উপজেলার প্রত্যন্ত এলাকায় বর্তমান সরকার ব্যাপক উন্নয়নের মাধ্যমে গ্রামীন অবকাঠামো গড়ে তুললেও রাস্তাটি সম্পূর্কে এলজিডির কোন মাথা ব্যাথা নাই। তাদের মাধ্যমে প্রকল্পের আওতায় মেকাডমের মাধ্যমে রাস্তাটি ফিস ঢালায় দিলে ১হাজারের মত পরিবার উপকৃত হবে ও সরকারের ভাবমূর্তিও বেড়ে যাবে বহুলাংশে।

জানা গেছে, দীর্ঘ ১ যুগেরও বেশি সময় আগে ব্রীক সলিং দিয়ে ওই দুই পাড়ার জনগনের জন্য রাস্তা তৈরি করলেনও অদ্যবধি সংস্কার না হয়ায় সাধারণ জনগন থেকে শুরু করে স্কুল/কলেজ/ মাদ্রাসা পড়–য়া শির্ক্ষাথীরা ছাড়াও রোগিরা চরম ভোগান্তির স্বীকার হচ্ছিল। এমনকি রাস্তাটি এতোটাই বিপদগামী হয়ে পড়েছিল যান চলাচলতো দূরের কথা পায়ে হেটে চলাচল করাও কষ্টাতীত ছিল। বিশেষ করে বিগত বন্যায় রাস্তাটি এমন মারাত্মক আকার ধারণ করেছিল এলাকাবাসী ওই রাস্তা দিয়ে চলাচল এক প্রকার বন্ধ করে দিয়েছিল। অথচ পেকুয়া উপজেলার প্রাণ কেন্দ্র শেখেরকিল্লা ঘোনা-রাহাতজানি পাড়ার এ রাস্তাটি দিয়ে বারবাকিয়া ইউনিয়নের একাংশের এলাকাবাসীও উপজেলা ও পেকুয়া বাজারে যাতায়ত করে থাকে। যার কারণে রাস্তাটি ছিল অনেক গুরুত্বপূর্ন।

পেকুয়া সদর ইউপির প্যানেল চেয়ারম্যান মাহাবুব করিম জানান, রাস্তাটি ৪বছর আগে আমরা ইউপি কার্যালয়ের মাধ্যমে সংস্কার কাজ করেছিলাম। তবে ব্যাপক যান চলাচলের কারণে ওই সংস্কার কাজ বেশি দিন স্থায়ী হয়না। এবারও পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্ধকৃত ১%(এক পার্সেন্ট কর) এর মাধ্যমে রাস্তাটি আবারো সংস্কার কাজ শুরু করেছি। এর আগেও এরই ধারাবাহিকতায় শেখের কিল্লা ঘোনা এলাকায় ডিসি রোড, মোকতার আহমদ চৌধুরী সড়ক, শেখেরকিল্লা ঘোনা আভ্যন্তরিন সড়ক ও রাহাতজানী পাড়া প্রেস ক্লাব রোড হইতে ওয়াপদা বেড়িবাধ, কেজিস্কুল হইতে মসজিদ সংযোগ সড়ক এবং মসজিদ হইতে ভিতর অংশে প্রেস ক্লাব সংযোগ সড়ক রাস্তার অবকাঠামো উন্নয়ন করেছি। আমরা আশা করছি ইতিমধ্যে এলজিইডির মাধ্যমে শেখেরকিল্লা ঘোনা রাস্তাটি প্রকল্পে নিয়ে যাব।


আরোও সংবাদ