শুভেচ্ছা ভালোবাসায় চট্টগ্রামে প্রতিদিনের সংবাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ২৯ জুলাই , ২০১৮ সময় ০৮:৪২ অপরাহ্ণ

প্রতিদিনের সংবাদ ৬ বছর ধরে সমাজে অনেক পরিবর্তন এনেছে, পাঠকের রুচি বদলিয়েছে, বিভিন্ন ক্ষেত্রে সাহস জুগিয়েছে। সাহস নিয়ে এগিয়ে চলতে প্রতিদিনের সংবাদের এই ভূমিকা ধরে রাখতে হবে।

প্রতিদিনের সংবাদের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার চট্টগ্রাম ব্যুরো অফিসে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। এতে অন্তরঙ্গ পরিবেশে প্রতিদিনের সংবাদের প্রতি নিজেদের ভালো লাগা ও প্রত্যাশার কথা তুলে ধরেন বিভিন্ন শ্রেণী-পেশার পাঠকরা।

এর আগে রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের সূচনা হয়। এরপর একে একে শুভেচ্ছা বক্তব্য দেন অতিথিরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রতিদিনের সংবাদের উপসম্পাদক কাজী আবুল মনসুর; তিনি বলেন, প্রতিদিনের সংবাদ বেশি করে পাঠকের কথা শুনতে চায়। তাদের আকাক্সক্ষা অনুযায়ী পত্রিকা সাজাতে চায়। আরও সামনে এগিয়ে যেতে প্রতিদিনের সংবাদ পাঠকদের পরামর্শ চায়।

তিনি আরও বলেন, বাংলাদেশের অগ্রগতি, সফলতাকে সমর্থন করে প্রতিদিনের সংবাদ এগুলোকে আরও এগিয়ে নিতে চায়। প্রতিদিনের সংবাদ বাংলাদেশের মানুষের বিজয় দেখতে চায়। আরও সাহসী, অনুসন্ধানী, মানবিক সংবাদ ও বিজয়ের গল্প ছাপার চেষ্টা করছে প্রতিদিনের সংবাদ। চট্টগ্রামের শিল্প, কলকারখানা, সংস্কৃতি, শিক্ষা এগিয়ে নিতে এবং সুন্দর শহর হিসেবে চট্টগ্রামকে গড়ে তুলতে প্রতিদিনের সংবাদ পাশে থাকবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, প্রতিদিনের সংবাদের মাধ্যমে মানুষ, সমাজ ও দেশ আলোকিত হচ্ছে। এ দৈনিকটি শুধু সংবাদ পরিবেশন করেই দায়িত্ব শেষ করে না, সমাজ উন্নয়নে নানা ধরনের ভূমিকা রেখে চলেছে। একটি পত্রিকা যে সমাজের সব শ্রেণির মানুষের নির্ভরতার জায়গা হতে পারে, তা প্রতিদিনের সংবাদ প্রমাণ করেছে। প্রতিদিনের সংবাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক যুগ যুগ।

অনুষ্ঠানে এসে প্রতিদিনের সংবাদকে শুভেচ্ছা জানান চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক আলীউর রহমান, বাসসের চট্টগ্রাম প্রেসক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, পরিবর্তন চট্টগ্রামের সভাপতি সামশুল হুদা মিন্টু, আমাদের নতুন সময়ের ব্যুরো প্রধান গোলাম মাওলা মুরাদ, আরটিভির ব্যুরো প্রধান সারোয়ার আমিন বাবু, বাংলা টিভির ব্যুরো প্রধান লোকমান চৌধুরী, ইনকিলাবের সিনিয়র রিপোর্টার আইয়ুব আলী, আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার আবুল হাসনাত, দিনকালের ব্যুরো প্রধান হাসান মুকুল, চট্টগ্রাম সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম, ক্লিক সম্পাদক জালালউদ্দিন সাগর, নিউজচিটাগাং’র নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, সুহৃদ চট্টগ্রামের রহমান মিজান, সংগঠক এহসান আল কুতুবী ও সংবাদকর্মী আবুল হাশেম প্রমুখ।