শুদ্ধ বাংলা উচ্চারণ, ইংরেজি চর্চার তাগিদ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১৯ জানুয়ারি , ২০১৮ সময় ১১:৩৮ অপরাহ্ণ

প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সহায়ক শিক্ষা হিসেবে শুদ্ধ বাংলা উচ্চারণ, আবৃত্তি এবং ইংরেজি চর্চার অনুশীলনের তাগিদ দিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার বলেছেন, নানামুখী জ্ঞানার্জনের মাধ্যমে শিশুদের মেধা বিকশিত করা সম্ভব।

শুক্রবার (১৯ জানুয়ারি) ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি এবং ‘ইংলিশ ফর লাইফ’ শীর্ষক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, কবি শুকলাল দাশের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ।

কর্মশালা বিষয়ে অভিভাবকদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন যীশু রায় চৌধুরী, আশরাফ উল্লাহ রুবেল, কামালউদ্দিন খোকন, মিসেস মহসীন কাজী এবং মিসেস এনামুল হক। শিক্ষার্থীদের পক্ষে অনুভূতি জানায় ত্রমিলা বড়ুয়া।

দ্বিতীয় পর্বে কর্মশালার সমন্বয়ক মিহরাজ উদ্দিন মোহাম্মদ রায়হানের সঞ্চালনায় শিক্ষার্থীদের দিকনির্দেশনা দেন গ্রে গুজ ইংলিশ স্টুডিও’র সিইও আজিজুল কাদের এবং উচ্চারক আবৃত্তিকুঞ্জের সভাপতি ফারুক তাহের।

এ সময় উপস্থিত ছিলেন সহসভাপতি মনজুর কাদের মনজু, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির পরিচালক মহসীন কাজী, স্থায়ী সদস্য এসএম শোয়েব খান, মো. আবিদ হোসেন, সুলতান মাহমুদ সেলিম, প্রণব বড়ুয়া অর্ণব, আবুল হাসনাত, রাজেশ চক্রবর্তী, যীশু রায় চৌধুরী, নাছিরউদ্দিন চৌধুরী প্রমুখ।


আরোও সংবাদ