শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালায় প্রশিক্ষণার্থীদের টিভি রিপোর্র্টিং বিষয়ে প্রশিক্ষণ

প্রকাশ:| শনিবার, ২৭ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:২৩ অপরাহ্ণ

প্রমা আবৃত্তি সংগঠনের নিয়মিত শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালায় প্রশিক্ষণার্থীদের টিভি রিপোর্র্টিং বিষয়ে প্রশিক্ষণ দিয়েছেন এটিএন বাংলার হেড অব নিউজ জ ই মামুন।
শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালায় প্রশিক্ষণার্থীদের টিভি রিপোর্র্টিং বিষয়ে প্রশিক্ষণ
শনিবার জেলা শিল্পকলা একাডেমিতে প্রশিক্ষণের শুরুতে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান হয়। প্রমা’র সভাপতি আবৃত্তিশিল্পী রাশেদ হাসানের সভাপতিত্বে এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক ওমর কায়সার।

এসময় ওমর কায়সার বলেন, শিল্পের চলার পথে কাজের প্রতি নিষ্ঠা থাকা আবশ্যক। নিষ্ঠা ও একাগ্রতা শিল্পীকে সফলতার শিখরে পৌঁছে দিতে পারে।

জ ই মামুন তার বক্তব্যে বলেন, দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে আমরা নিজেদের সমৃদ্ধ করবো। আমরা যখন বেসরকারী টেলিভিশনে কাজ শুরু করি তখন আমাদের সামনে কেউ ছিল না, কিন্তু কাজ করতে করতে আমরা এই জায়গায় দাঁড়িয়েছি।

তিনি বলেন, টেলিভিশন সাংবাদিকতাকে পেশাগতভাবে গ্রহণ করার জন্য নিয়মিত চর্চা ও প্রমিত উচ্চারণের বিকল্প নেই, সঠিক পথে নিরন্তর চর্চাই শিল্পীকে সফলতা এনে দেবে।

রাশেদ হাসান তার বক্তব্যে বলেন, শিল্পের প্রতি ভালবাসা থাকলে যেকোন মাধ্যমেই মানুষের কাছাকাছি পৌঁছানো সম্ভব, শিল্পের প্রতি, মানুষের প্রতি দায়বদ্ধতা নিয়ে সংস্কৃতিকর্মীূরা কাজ করে যাচ্ছে। অসাম্প্রদায়িক, মানবিক সমাজ প্রতিষ্ঠার জন্য দেশপ্রেমিক মানুষেরা নিজ নিজ েেত্র নিরলস কাজ করে যাচ্ছে।

আলোচনা পর্বে স্বাগত বক্তব্য রাখেন প্রমা আবৃত্তি সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রমার সহ-সভাপতি শর্মিষ্ঠা বড়‍ুয়া।

অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রমা’র সদস্য মাহফুজ আহমেদ ও রাজু দাশগুপ্ত। আলোচনা পর্ব সঞ্চালনা করেন নাজমুল আলীম সাদেকী সুমন।

আলোচনা পর্ব শেষে টেলিভিশন সাংবাদিকতার কলাকৌশল নিয়ে জ ই মামুন প্রশিক্ষণ দেন। এই পর্বে তিনি তার দীর্ঘদিনের টেলিভিশন সাংবাদিকতার অভিজ্ঞতা বর্ণনা করেন।


আরোও সংবাদ