শীর্ষস্থান ধরে রেখেছেন বিল গেটস

প্রকাশ:| বুধবার, ৫ মার্চ , ২০১৪ সময় ০৮:৫৬ অপরাহ্ণ

বিল গেটসমাইক্রোসফটের প্রতিষ্ঠাতার সম্পদ নিয়ে কৌতুহলের কোনো শেষ নেই। মাইক্রোসফট প্রতিষ্ঠাতা হিসেবে যতোটা না, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে তার পরিচিতি তারচেয়ে বেশি। কিন্তু মাইক্রোসফটের সক্রিয় পদ থেকে সরে দাঁড়ানোর পর অনেকেই ভেবেছিলেন এবার বুঝি বিশ্বের সবচেয়ে সম্পদশালী ব্যক্তির তালিকায় অন্য কারো কাছে হার মানবেন তিনি। কিন্তু সবাইকে পেছনে ফেলে ফোর্বসের তৈরি এই তালিকায় এখনও শীর্ষস্থান ধরে রেখেছেন বিল গেটস।

দি ভার্জ জানিয়েছে, বিল গেটসের মোট সম্পদের পরিমান ৭৬ বিলিয়ন ডলার বলে জানিয়েছে ফোর্বস। প্রকাশনাটি গত ২০ বছরে ১৫ বার সবচেয়ে ধনাঢ্য ব্যক্তির স্থান দিয়েছে বিল গেটসকে। আর এ বছর মাইক্রোসফটের স্টক মূল্যের কারণে বিল গেটস মেক্সিকোর কারলস স্লিমকে পেছনে ফেলতে পেরেছেন। ফোর্বস আরও জানিয়েছে, গেটসের মোট সম্পদের মাত্র তিনভাগের এক ভাগ মাইক্রোসফট শেয়ার থেকে আসে, তবে গত বছরে স্টকের মূল্য বেড়ে চলায় গেটসের পকেটে কয়েক বিলিয়ন ঢুকেছে কেবল মাইক্রোসফট থেকেই।

এদিকে ফোর্বস জানাচ্ছে, শিগগিরই মাইক্রোসফটের সবচেয়ে বেশি পরিমান শেয়ারহোল্ডার হিসেবে বিল গেটসকে পেছনে ফেলতে পারেন কোম্পানিটির সাবেক সিইও স্টিভ বলমার।