শীতে ভিন্ন মাত্রার তরুণরা

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ নভেম্বর , ২০১৬ সময় ০৯:১১ অপরাহ্ণ

%e0%a6%9c%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%95%e0%a7%87%e0%a6%9fশীতের প্রকোপ থেকে রক্ষা পেতে এরই মধ্যে শুরু হয়ে গেছে শীতের পোশাক কেনার ধুম। তরুণরা সব সময় ভিন্ন কিছু চায়। এ বছর বেশ বৈচিত্র্যও দেখা যাচ্ছে ছেলেদের শীতের পোশাকে। ফ্যাশন সচেতন তরুণরা শীতকালে নিত্যনতুন ফ্যাশনের সঙ্গে ভিন্ন মাত্রার ফ্যাশনের মিলন ঘটায়। শীতের কাপড় বিচারের ক্ষেত্রে তরুণদের কাছে কাপড়ের উষ্ণতা, স্টাইল ও আরাম সমানভাবে বিবেচিত হয়। এইসব দিক বিবেচনা করেই বাজারে এসেছে বিভিন্ন ফ্যাশনেবল পোশাক। আর স্টাইলিশ পোশাকের মধ্যে জ্যাকেট সবার কাছেই প্রিয় বলা যায়। শীত নিবারণের পাশাপাশি জ্যাকেট দিয়ে স্টাইলও মেনটেইন করা যায়।

শীতের ভারী পোশাক জ্যাকেটেও এসেছে নতুনত্বের ছোঁয়া। তাতে প্রতিনিয়ত যোগ হচ্ছে নতুন মাত্রা। জ্যাকেট মূলত শীতের পোশাক। তবে বিদেশি নয়, এখন দেশের বাজারেই ভালো জ্যাকেট পাওয়া যায়। বিদেশি বাজার লক্ষ্য করে জ্যাকেট তৈরি করা হয়। এর মধ্যে রয়েছে ডেনিম, ফ্লানেল, কর্ড, উল, মোটা ক্যানভাসের কাপড়, প্যারাসুটের কাপড় এবং চামড়ার তৈরি জ্যাকেট। এর মধ্যে এখন জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ডেনিম ও চামড়ার জ্যাকেট। জ্যাকেটের কাটিং প্যাটার্নের মধ্যেও বৈচিত্র্য লক্ষ্য করা যায়। কিছু জ্যাকেট সামনে খোলা। তাতে হয়তো বোতাম বা ফিতা ব্যবহার করা হয়েছে আটকানোর জন্য। চামড়ার স্থায়িত্ব, আরাম, রং ও টেক্সচারের জন্য গ্রহণযোগ্যতাও বেশি। চামড়ার জ্যাকেটের জনপ্রিয় কিছু স্টাইল হচ্ছে বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট জ্যাকেট, ক্লাসিক লেন্থ জিপ ফ্রন্ট কিংবা টু বাটন, ফোর বাটন জ্যাকেট, ভেলেন্ট লেদার রাইডিং জ্যাকেট, ইলাস্টিকসহ বোম্বার স্টাইল জ্যাকেট, মোটরবাইক, মিলিটারি, এভিয়েটর, রকস্টার, পাঙ্ক, পুলিশ জ্যাকেট ইত্যাদি।

ছেলেদের শীতের পোশাক সস্তায় কেনার আদর্শ জায়গা বঙ্গবাজার হকার্স মার্কেট, গুলিস্তান মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, নিউমার্কেট, গাউছিয়া, খিলগাঁও, ফার্মগেট, কারওয়ানবাজার, তালতলা, মিরপুর, মুহাম্মদিয়া মার্কেট, মুক্তিযোদ্ধা মার্কেট, শাহ আলী মার্কেট ও রাজধানী সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে। এছাড়া বসুন্ধরা সিটিসহ রাজধানীর বিভিন্ন শপিংমলেও পাবেন স্টাইলিশ শীত পোশাক জ্যাকেট। আর এগুলোর দাম পড়বে ১২শ’ থেকে ৫ হাজার টাকা।


আরোও সংবাদ