শিশু সায়েমকে হাটহাজারীতে উদ্ধার

প্রকাশ:| রবিবার, ২১ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১১:০৯ অপরাহ্ণ

শিশু সায়েমকে হাটহাজারীতে উদ্ধারবায়োজিদ থানা এলাকা থেকে নিখোঁজ হওয়া শিশু সায়েমকে (৬) হাটহাজারীতে উদ্ধার করা হয়েছে। রবিবার(২১ ফেব্রুয়ারি) রাত ৮টায় হাটহাজারী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা সায়েমকে তার পিতা মোঃ লোকমানের নিকট হস্তান্তর করেন।

সূত্র জানায়, গত শনিবার(২০ ফেব্রুয়ারি) দুপুরে হাটহাজারী-অক্সিজেন মহাসড়কের বালুছড়াস্থ কুলগাঁও রানা মিয়ার বাড়ীর নিজ বাসা থেকে নিখোঁজ হয় শিশু সায়েম। নিখোঁজ হওয়ার পর সম্ভাব্য সব জায়গায় খবর নিয়ে কোন হদিশ না পাওয়ায় তার সন্ধানে এলাকায় মাইকিং করা হয়। একইদিন বিকালে ঘটনাস্থল থেকে বেশ কয়েকমাইল দূরে হাটহাজারী-অক্সিজেন মহাসড়কের ফতেয়াবাদ বালুর টাল এলাকায় জেলা আওয়ামীলীগ নেতা মনজুরুল আলমের কনস্ট্রাকশন ফার্মে কর্মরত আবু হানিফ নামে এক ড্রাম ট্রাক চালক তাকে রাস্তা থেকে উদ্ধার করে। এসময় শিশুটির শরীর ধুলোবালিতে ভরপুর ছিল।
পরে ছেলেটিকে ওই কনস্ট্রাকশন ফার্মে যত্নসহকারে রাখা হয়। বিষয়টি হাটাহাজারী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোঃ মশিউদ্দৌলা রেজার দৃষ্টিগোচর হলে তাঁর উদ্যোগে শিশুটিকে রবিবার সন্ধ্যায় হাটহাজারী সার্কেল কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে শিশুটির পিতা ও অন্যান্য আত্মীয়রা সার্কেল কার্যালয়ে এসে শিশুটিকে সনাক্ত করেন। এসময় সবকিছু যাচাই বাছাই করে শিশুটিকে স্থানীয় ব্যক্তিবর্গ ও সংবাদকর্মীদের উপস্থিতিতে তার পিতার নিকট হস্তান্তর করেন এএসপি মোঃ মশিউদ্দৌলা রেজা। ছেলেটিকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে যান তাঁর পিতা রং মিস্ত্রি লোকমান।
লোকমান জানান, ‘আমারা তিন ছেলের মধ্যে সায়েম সবার বড়। তাকে হারিয়ে শনিবার থেকে আমরা পাগলপ্রায়। স্থানীয়রা ও পুলিশ সহযোগীতা করে উদ্ধার না করলে হয়তো আমি আমার ছেলেকে ফিরে পেতাম না। এজন্য আল্লাহর দরবারে শুকরিয়া ও সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।’
এএসপি মোঃ মশিউদ্দৌলা রেজা জানান,‘ তথ্য প্রমাণের ভিত্তিতে শিশুটিকে তার পিতার নিকট হস্তান্তর করা হয়েছে।’ কেউ নিখোঁজ হলে কিংবা কারো সন্ধান পাওয়া গেলে তা সাথে সাথে নিকটস্থ থানায় অবহিত করার প্রয়োজন রয়েছে বলে যোগ করেন তিনি।