শিশু ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবৎজ্জীবন কারাদণ্ড

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৬:১১ অপরাহ্ণ

karadondo...কারাদণ্ডআড়াই বছরের একটি শিশুকে ধর্ষণের দায়ে আসামি খুরশিদ আলমকে যাবৎজ্জবীন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আসমিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার চট্টগ্রামের দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনাল-২ এর বিচারক মো. সেলিম মিয়া এ রায় দেন। আসামি খুরশিদ আলম নগরীর বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ আমানত কলোনির বাবুল সাহেবের ভাড়াটিয়া মৃত আবুল কালামের ছেলে। আসামি বর্তমানে হাজতে আছেন।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বিবেকানন্দ চৌধুরী জানান, ২০১১ সালের ৬ মে সকাল নয়টার দিকে সীতাকুণ্ড থানার রতন পুরিষ্ঠির মিল এলাকায় এক শ্রমিকের মেয়েকে ধর্ষণ করে আসামি খুরশিদ। আড়াই বছর বয়সী শিশুটিকে আদর করার ছলে কোলে নিয়ে ধর্ষণের মতো জঘণ্য অপরাধ করে সে। ঘটনার দিনই শিশুটির বাবা বাদি হয়ে বায়েজিদ বোস্তামী থানায় মামলা দায়ের করেন। ওইদিনই আসামিকে গ্রেফতার করে পুলিশ।

অভিযোগ গঠনের উদ্দেশ্যে চার্জশিট দাখিল করা হয় ২০১১ সালের ৩১ জুলাই। মামলার চার্জশিট গঠন করা হয় ২০১২ সালের ১ জানুয়ারি। ১৫ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।

টাইব্যুনালের পিপি অ্যাডভোকেট এম এ নাসের বলেন, আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২(১) ধারায় তাকে যাবৎজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকার অর্থদণ্ড করা হয়েছে।


আরোও সংবাদ