শিল্প পুলিশ বিদেশি নাগরিকদের এসকর্ট দেবে

প্রকাশ:| রবিবার, ৪ অক্টোবর , ২০১৫ সময় ০৮:১১ অপরাহ্ণ

চট্টগ্রামের তিনটি অর্থনৈতিক অঞ্চলে কর্মরত বিদেশি নাগরিকদের প্রয়োজনে এসকর্ট দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিল্প পুলিশ।

রোববার (৪ অক্টোবর) বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিয়ে এক বৈঠকে এসকর্ট দেয়ার বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছেন শিল্প পুলিশের কর্মকর্তারা।

অর্থনৈতিক অঞ্চলগুলো হচ্ছে, সিইপিজেড, কোরিয়ান ইপিজেড এবং কেইপিজেড।

বৈঠকে চট্টগ্রামে শিল্প পুলিশের পরিচালক মো.তোফায়েল আহম্মেদ মিয়াসহ কয়েকজন উদ্র্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। বেপজা’র মহাব্যবস্থাপকসহ তিনটি অর্থনৈতিক অঞ্চলের কারখানা মালিক ও তাদের প্রতিনিধিরা বৈঠকে যোগ দেন।

শিল্প পুলিশের চট্টগ্রামের গোয়েন্দা শাখার পরিদর্শক মো.আরিফুর রহমান বলেন, বিদেশি বিনিয়োগকারী ও কারখানায় কর্মরত বিদেশি কর্মকর্তা-কর্মচারিদের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে আমাদের পরিচালক তাদের জানিয়েছেন। এতে তারা আশ্বস্ত হয়েছেন।

‘তিনটি অর্থনৈতিক অঞ্চলে শিল্প পুলিশের পক্ষ থেকে গোয়েন্দা কার্যক্রম বাড়ানো হয়েছে। বিদেশি বিনিয়োগে প্রতিষ্ঠিত কারখানাগুলোকে সার্বক্ষণিক নজরদারির আওতায় রাখা হয়েছে। বিদেশি কোন নাগরিক যদি যাতায়াতে নিরাপত্তা চান সেক্ষেত্রে আমরা তাদের এসকর্ট দেব বলে সিদ্ধান্ত নিয়েছি। ’ বলেন আরিফুর রহমান।

শিল্প পুলিশের পক্ষ থেকে বিদেশি নাগরিকদের আতংকিত না হয়ে নির্ভয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন পরিচালক তোফায়েল আহম্মেদ মিয়া।


আরোও সংবাদ