‘শিল্পীস্বত্বা অর্জন করতে হলে চর্চার বিকল্প নাই’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৫ জানুয়ারি , ২০১৯ সময় ০৪:২৩ অপরাহ্ণ

শিক্ষার পাশাপাশি বর্তমান প্রজন্মদের সুস্থ-সাংস্কৃতিক চেতনায় উদ্বুদ্ধ করতে বোয়ালখালীর প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের নিয়ে (স্বর্ণপদক) সংগীত প্রতিযোগীতার আয়োজন করেছে উপজেলার সপ্তসুর সংগীত নিকেতন।

৪ ডিসেম্বর শুক্রবার সপ্তসুর সংগীত নিকেতনের দুই বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগীতায় গান ও তবলায় ক, খ ও গ শাখায় ১৮০ জন প্রতিযোগী অংশ নেন ।

সপ্তসুর সংগীত নিকেতনের প্রতিষ্টাতা তবলা শিক্ষক লিটন শীল ও অধ্যক্ষ জুসি বড়–য়ার পরিচালনায় বিচারকের দায়িত্বে ছিলেন বাংলাদেশ টিভি ও বেতার শিল্পী সুপর্ণা রায় চৌধুরী, পিন্টু ঘোষ, অচিন্ত্য দাশ, শিল্পকলা একাডেমির তবলা শিক্ষক সুদেব কুমার দাশ, বাংলাদেশ টিভি ও বেতার শিল্পী টিভি শিল্পী প্রত্যয় বড়–য়া অভি, উৎপল সেন, জগন্নাথ দাশ, মেরী আর্চায্য, বিপ্লব সেন ও সুমন দে ।

প্রতিযোগিতায় ‘ক’ শাখায় চিম্ময়ী ঘোষ রিতু,‘খ’ শাখায় অদ্রিতা চৌধুরী তিথি এবং ‘গ’ শাখায় প্রিয়ঞ্জিত চক্রবর্তী চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক লাভ করার গৌরব অর্জন করেন। এতে ৪৫ জন শিল্পীকে সাধারণ পুরুস্কার প্রদান করার আশাবাদ ব্যক্ত করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক রানু মজুমদার।
বক্তারা বলেন, পশ্চিমা অপসংস্কৃতি রোধ ও সুস্থ সংস্কৃতি বিকাশে সপ্তসুর সংগীত নিকেতন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে। বিজ্ঞপ্তি