শিবির-পুলিশ সংঘর্ষে এক শিবির নেতা নিহত

প্রকাশ:| রবিবার, ২৭ এপ্রিল , ২০১৪ সময় ০৯:০৬ অপরাহ্ণ

সাতক্ষীরায় আজ রোববার বিকেল ৪টার দিকে শিবির-পুলিশ সংঘর্ষে আমিনুর ইসলাম (৩০) নামে এক শিবির নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় শিবিরের আরও ৬ নেতা-কর্মী গুলিবিদ্ধ ও পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ২টি পিস্তল উদ্ধার করেছে।

সাতক্ষীরা শহরের কামালনগর গোরস্থান সংলগ্ন মুকুলের বাড়িতে শিবিরের গোপন বৈঠকে অভিযানকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আমিনুর ইসলাম সাতক্ষীরা শহর শিবিরের সাধারণ সম্পাদক ও কালিগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের মফিজ সরদারের ছেলে।

গুলিবিদ্ধ শিবির কর্মীরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা গ্রামের সাহাদাত হোসেনের ছেলে নুর মোহাম্মদ, তালা উপজেলার খলিষখালীর আব্দুল হকের ছেলে আব্দুস সুবুর, খুলনা শহরের শাহাজানের ছেলে আক্তার হোসেন, শ্যামনগরের মাহবুবের ছেলে ইমরাম হোসেন, খুলনার ফুলতলার আব্দুস সাত্তারের ছেলে আজিজুল ইসলাম ও আবু বক্করের ছেলে আবু তালেব।

আহত পুলিশ সদস্যরা হলেন- কনস্টেবল আব্দুর রহমান, কনস্টেবল নুরুল ইসলাম, কনস্টেবল জাহাঙ্গীর হোসেন ও কনস্টেবল জিল্লুর রহমান। তারা সবাই সদর থানায় কর্মরত।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক জানান, বিকেলে কামালনগরের মুকুলের বাড়িতে শিবিরের গোপন বৈঠক চলছিল। এ খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

এ সময় শিবিরের নেতা-কর্মীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ২০/২৫টি হাত বোমা বিস্ফোরণ ঘটায় এবং শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি করলে ৭/৮ জন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হলে একজনের মৃত্যু হয়। এতে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।