‘শিগগিরই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করবে জাপা’

প্রকাশ:| বৃহস্পতিবার, ৪ ডিসেম্বর , ২০১৪ সময় ০২:০৩ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, খুব শিগগিরই জাপার যে সব সংসদ সদস্য মন্ত্রিসভায় আছেন তারা মন্ত্রিসভা থেকে পদত্যাগ করবেন। এ বিষয়ে সংসদের বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ একমত পোষণ করেছেন। এমনকি আমেরিকার দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাইকেও একই কথা বলেছেন। ফলে মন্ত্রিসভা থেকে দলের সংসদ সদস্যরা যেকোনো সময় পদত্যাগ করবেন, এটা নিশ্চিত।
রংপুরে তার পল্লীনিবাস বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বুধবার দুপুরে তিনি এ সব কথা বলেন।
এরশাদ পিএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রাইমারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়, আমরা ছোট ছোট বাচ্চাদের কোথায় নিয়ে যাচ্ছি। দেশ কোথায় যাচ্ছে? এটা দেশবাসীর কাছে রানিং প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।
তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগ নিজেদের মধ্যে মারামারি খুনাখুনি করছে। শিক্ষককে হত্যা করা হচ্ছে। এ সব প্রতিরোধে সরকারের কোনো পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ শান্তিতে নেই। চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। সে কারণে দেশের জনগণ পরিবর্তন চায়। আওয়ামী লীগ আর বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না। জনগণ বুঝতে পেরেছে জাতীয় পার্টি ক্ষমতায় এলে দেশের মানুষ শান্তিতে বাস করতে পারবে। রংপুরে জাতীয় পার্টির কোনো কোন্দল নেই দাবি করে তিনি বলেন, আগামী নির্বাচনে সকল আসনে তার দলের প্রার্থীরা জয়ী হবে।
এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে মোটর শোভাযাত্রা সহকারে তিনি নগরীর দর্শনা এলাকায় নিজ বাসভবন পল্লীনিবাসে পৌঁছান। দলের বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় জেলা জাপার সদস্য সচিব হোসেন মকবুল শাহরিয়ার, মহানগর আহ্বায়ক মোস্তফা, সদস্য সচিব ইয়াসিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।