শিগগিরই নবম ওয়েজবোর্ড

প্রকাশ:| বুধবার, ১৯ জুলাই , ২০১৭ সময় ১০:২৭ অপরাহ্ণ

শিগগিরই নবম ওয়েজবোর্ড গঠন করা হবে বলে তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। আজ বুধবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা বলা হয়। নবম ওয়েজবোর্ড গঠনের অগ্রগতি প্রসংঙ্গে এতে বলা হয়, নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়ে শুরু থেকেই ইতিবাচক ভূমিকা নিয়ে বোর্ড গঠনের প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছে তথ্য মন্ত্রণালয়। গত বছরের অক্টোবর থেকেই নবম ওয়েজবোর্ড গঠনের সিদ্ধান্ত মোতাবেক অংশীজনদের সাথে কয়েক দফা বৈঠক করে ওয়েজবোর্ডের চেয়ারম্যান ও বোর্ড গঠনের জন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোর কাছে প্রতিনিধি মনোনয়ন চাওয়া হয়। ইতোমধ্যে আইন মন্ত্রণালয় সুপ্রিম কোর্টের আপীল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মোঃ নিজামুল হককে বোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রস্তাব দিয়েছে।
প্রসঙ্গত গতকাল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) উদ্যোগে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে ২৯ জুলাইয়ের মধ্যে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি জানানো হয়েছে। এ সময়ের মধ্যে ওয়েজ বোর্ড ঘোষণা না করলে ৩০ জুলাই থেকে এক দফা দাবিতে আন্দোলন করা হবে বলেও সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অভ্ নিউজপেপার প্রেস ওয়ার্কার্স ও বাংলাদেশ সংবাদপত্র কর্মচারি ফেডারেশন থেকে প্রস্তাবিত প্রতিনিধিদের নামও পাওয়া গেছে। নিউজপেপারস ওনার্স এসোসিয়েশন অভ্ বাংলাদেশ (নোয়াব)-ও অচিরেই তাদের প্রতিনিধি মনোনয়ন দেবে বলে জানিয়েছে। ‘নোয়াব’র প্রতিনিধির নাম পাওয়া মাত্রই নবম ওয়েজবোর্ড গঠন প্রক্রিয়া সম্পন্ন ও কার্যকর হবে বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।