শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে শিক্ষক সমাবেশ রোববার

প্রকাশ:| শনিবার, ৭ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:০৪ অপরাহ্ণ

বাশিস এর ৮ জানুয়ারী জেলা ও ১৯ জানুয়ারী বিভাগীয় শিক্ষক সমাবেশ

বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভায় বক্তাগণ বলেন, জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ এর বিকল্প নেই। শিক্ষক সমাজের দাবী আদায়ে সকলকে ঐক্যবদ্ধ ও বাশিস কেন্দ্রীয় কমিটির ঘোষিত জেলা ও বিভাগীয় সমাবেশ এবং স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করার জন্য উদাত্ত আহ্বান জানান।
৬ জানুয়ারী শুক্রবার নগরীর আন্দরকিল্লাস্থ শিক্ষক ভবনে শিক্ষক সংগ্রাম কমিটির সভায় সভাপতিত্ব করেন বাশিস আঞ্চলিক সভাপতি সৈয়দ লকিতুল্লাহ। সংগ্রাম কমিটির আহ্বায়ক ও যুগ্ম সম্পাদক শিমুল মহাজনের সঞ্চালনায় সার্বিক রিপোর্ট উত্থাপন করেন বাশিস, চট্টগ্রাম আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী। বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর সভাপতি নুরুল হক সিদ্দিকী ও সাধারণ সম্পাদক প্রদীপ কানুনগো। উত্তর জেলায় সভাপতি রণজিৎ নাথ ও সাধারণ সম্পাদক মো: জানে আলম, দক্ষিণ জেলার সভাপতি মো: ওসমান গণি ও সাধারণ সম্পাদক ছগীর মোহাম্মদ, আঞ্চলিক সহ-সভাপতি আ.ক.ম শহীদুল্লাহ মানিক, মনিকা সেন, শ্যামল দে, বিচিত্রা চৌধুরী, সনজীব কুসুম চৌধুরী প্রমুখ।
সভায় আগামী ৮ জানুয়ারী চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সকাল ১১টায় মানবন্ধন, জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি পেশ এবং ১৯ জানুয়ারী জে এম সেন হল চত্বরে সকাল ১০টায় বিভাগীয় শিক্ষক সমাবেশ এবং বিভাগীয় কমিশনারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করতে বৃহত্তর চট্টগ্রামের শিক্ষক সমাজের প্রতি উদাত্ত আহ্বান জানান। উক্ত সমাবেশে বাশিস এর কেন্দ্রীয়, আঞ্চলিক ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।