‘শিক্ষা কৌশলপত্র’ প্রণয়ন শীর্ষক কর্মশালা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২১ মে , ২০১৮ সময় ০৭:৫৬ অপরাহ্ণ

২১ মে সোমবার দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ন সচিব) কে.এম রাহাতুল ইসলাম।

জিসিসি-ইউনিসেফ আরবান প্রজেক্টের সোস্যাল এন্ড বিহিবিয়ার চেঞ্জ অফিসার মোঃ মনোয়ারুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন ইউসিসেফ-বাংলাদেশের ঢাকা ও ময়মনসিংহ বিভাগীয় চীফ অব ফিল্ড অফিসার মোঃ ওমর ফারুক, জিসিসি’র ভারপ্রাপ্ত সচিব ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ডঃ খ.ম. কবিরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক নূরে আলম সিদ্দিকী, জিসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আকবর হোসেন, জিসিসি’র ৪,৫নং অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু সাঈদ মোল্লা, জিসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা মুহাম্মদ শাহাদত খন্দকার।

আলোচনায় অংশ নেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিউল হক, জয়দেবপুর পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট খন্দকার দীন মোহাম্মদ, জয়দেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুন নেছা, ইউনিসেফ-বাংলাদেশের শিক্ষা কর্মকর্তা মোঃ সাব্বির আহমেদ, জিসিসি-ইউনিসেফ আরবান প্রজেক্টের শিক্ষা কর্মকর্তা মোঃ মোঃ শফিকুল হাসান, বেসরকারি উন্নয়ন সংস্থা সুরভী’র উপ-পরিচালক মোঃ আবদুল কাদের প্রমূখ।

বক্তারা বলেন, জিসিসি-ইউনিসেফ আরবান প্রজেক্টের আওতায় গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় শিশু পরিচর্যা, পানি ও পয়ঃনিস্কাশন, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা, পুষ্টি, স্বাস্থ্য সেবা, সহিংসতা ও অপব্যবহার থেকে শিশু সুরক্ষা বিষয়ক কর্মকান্ড বাস্তবায়ন করা হচ্ছে। এ লক্ষ্যে প্রকল্পের নির্ধারিত কর্মসূচী মোতাবেক গাজীপুর সিটি কর্পোরেশনের ঊফঁপধঃরড়হ ঝঃৎধঃবমু (শিক্ষা কৌশলপত্র) প্রণয়নের জন্য এক পরামর্শক নিয়োগ করা হয়।

কর্মশালায় জিসিসি’র কর্মকর্তা, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষক, জিসিসি,র ওয়ার্ড সচিব ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।