শিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন হয়েছে

প্রকাশ:| শনিবার, ১ অক্টোবর , ২০১৬ সময় ০৯:৫২ অপরাহ্ণ

%e0%a6%b6%e0%a6%bf%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ac%e0%a7%88%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%95-%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a4শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।  পরিকল্পনা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সামশুল হক চৌধুরী বর্তমান সরকারকে শিক্ষাবান্ধব সরকার উল্লেখ করে বলেছেন, এ সরকারের আমলে নতুন নতুন শিক্ষা ভবন নির্মাণসহ শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে।

আজ শনিবার ০১ অক্টোবর পটিয়ার শোভনদণ্ডী কলেজের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী বছর থেকে শোভনদণ্ডী কলেজকে ডিগ্রি কলেজে উন্নীত করা হবে।

সামশুল হক অভিযোগ করেন শিক্ষকদের মধ্যে জঙ্গি রয়েছেন এবং জঙ্গিবাদের সাথে জড়িত অনেক শিক্ষক গ্রেফতার হয়েছে।

তিনি বলেন, শিক্ষকদের জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। শ্রেণিকক্ষে পাঠদানে আরও আন্তরিক হতে হবে। বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

তিনি ঘোষণা দেন পটিয়ায় কোনো জঙ্গিবাদ থাকতে পারবে না।

তিনি এলাকার যুবকদের অস্ত্র ছেড়ে দিয়ে সুপথে আসার আহ্বান জানিয়ে বলেন, কোনো অস্ত্র-চাঁদাবাজকে ছাড় দেওয়া হবে না। বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করা হবে। ইতিমধ্যে অনেক শিক্ষিত যুবকের চাকরির ব্যবস্থা করা হয়েছে। পটিয়ায় ৭০০ কোটি টাকার বেশি উন্নয়নকাজ করা হয়েছে। পটিয়ার প্রতিটি এলাকায় আরও প্রাইমারি ভবন নির্মাণ করা হবে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দুর্গাপুজায় কোনো মণ্ডপে মাস্তানি করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের কারাদণ্ড দেওয়া হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার বলেন সৃজনশীল নিয়ে বর্তমানে ছাত্রছাত্রীদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে।

সুষ্ঠু শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সরকারের সুদৃষ্টি কামনা করেন তিনি।

তিনি শোভনদণ্ডী কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ শিক্ষা প্রতিষ্ঠান আরও ভালো ফলাফল করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শোভনদণ্ডী স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির সভাপতি মো. নুরুল আলমের সভাপতিত্বে অভিভাবক সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আ ক ম সামশুজ্জমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা মফজল আহমদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান এহছানুল হক, কলেজের দাতা সদস্য আবদুল আলীম, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি আলমগীর খালেদ, পটিয়া পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলমগীর আলম।

সহকারী প্রধান শিক্ষক বিল্পব বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ মো. হামিদ হোসাইন, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. মুছা, গভর্নিং বডির সাবেক সভাপতি আবুল কাসেম, আবুল হাছান খোকন, এরশাদুল আলম প্রমুখ।


আরোও সংবাদ