শিক্ষায় দেশে যুগান্তকারী পরিবর্তন এসেছে: জাবেদ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২৩ মার্চ , ২০১৮ সময় ০৬:৪৭ অপরাহ্ণ

দেশে শিক্ষার গুণগতমান উত্তরোত্তর বাড়ছে মন্তব্য করে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশে যুগান্তকারী পরিবর্তন এসেছে। গত কয়েক দশকে শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগ্রগতি সাধিত হয়েছে। ফলে পাল্টে গেছে দেশের সামাজিক ও অর্থনৈতিক পরিস্থিতি।

তিনি বলেন, শিক্ষার আলোয় এখন পুরো বাংলাদেশ আলোকিত‍। পাঠ্যবইয়ে ইতিহাস বিকৃতি রোধে প্রথিতযশা ইতিহাসবিদদের নিয়ে সংশোধন করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংযোজন করেছে সরকার। বর্তমান প্রজন্ম স্বাধীনতা সংগ্রাম ও জাতীয় বীরদের সঠিকভাবে জানতে পারছে।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বৃহস্পতিবার (২২ মার্চ) লোহাগাড়া উপজেলার পুঁটিবিলা উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিশেষ অতিথি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, শিক্ষার গুণগত মান বাড়ানোর জন্য আধুনিক ও সময়োপযোগী পাঠ্যসূচি অনুসারে পাঠ্যবই তৈরি করা হচ্ছে। দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে ইতোমধ্যে নতুন পাঠ্যবই তৈরি করে প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরিসহ সব ধারার শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, সুদীর্ঘকাল ধরে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতার ভূমিকা আড়াল করা হয়েছিল, যা নতুন প্রজন্ম এখন জানার সুযোগ পাচ্ছে। সরকারের ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন বিজ্ঞান মনস্ক শিক্ষানীতির ফলে একটি আদর্শ প্রযুক্তিনির্ভর শিক্ষিত জাতি গড়ে তোলার ক্ষেত্র প্রস্তুত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুউদ্দিন হাসান চৌধুরী। স্কুল পরিচালনা কমিটির সভাপতি, বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব রহমান, সহকারী কমিশনার (ভূমি) শামীমা আক্তার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আনোয়ার কামাল, মোহাম্মদ জসিম উদ্দিন, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা এইচএম গণি সম্রাট, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, পুটিবিলা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ ইউনুছ, কলাউজান ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, চুনতি ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল
আবেদীন জনু, সাতকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দিন, মাদার্শা ইউনিয়নের চেয়ারম্যান আ ন ম সেলিম চৌধুরী, এওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহ্বায়ক জহির উদ্দিন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের, সাতকানিয়া উপজেলা যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হারেজ মোহাম্মদ, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিজান, ছাত্রলীগ নেতা মোর্শেদুল আলম, কামাল উদ্দিন প্রমুখ।


আরোও সংবাদ