‘শিক্ষার্থীরা যাতে বিপথগামী না হয় সে বিষয়ে সজাগ থাকতে হবে’

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৮ জুলাই , ২০১৬ সময় ০৯:২৪ অপরাহ্ণ

গার্ড অব অনারপটিয়া প্রতিনিধি॥
জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হার”ন-অর-রশিদ বলেছেন, অতি সহসাই পটিয়া সরকারী কলেজে মাষ্টার্স কোর্স চালু করা হবে। শিক্ষাদান আমাদের কাজ। শিক্ষার উন্নয়নের জন্য সকলকে ভেবে চিন্তে কাজ করতে হবে। বর্তমানে সারাদেশের মানুষ নিরাপদহীন। একটি গোষ্টি দেশের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি বিঘিœত করার অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। এ সংকট থেকে উত্তরনের জন্য সকলকে এগিয়ে আসতে হবে। কোন শিক্ষার্থী যাতে বিপথগামী না হয় সেক্ষেত্রে শিক্ষক-অভিভাবকদেরকে যতœ নিতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ঘোষণা করেন, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ সুযোগ-সুবিধা ও সহায়তা পটিয়া সরকারী কলেজকে দেয়া হবে।
তিনি বৃহস্পতিবার দুপুর ১২ টায় লোহাগাড়া বারো আউলিয়া ডিগ্রি কলেজের একটি অনুষ্ঠানে যাওয়ার পথে পটিয়া সরকারী কলেজ পরিদর্শনে আসেন। পরিদর্শন শেষে কলেজ শিক্ষক-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত বক্তব্য রাখেন। পরিদর্শনের সময় তিনি কলেজের এইচ এস এসসিসহ বিভিন্ন পরীক্ষার ফলাফল বিবরণীসহ বিভিন্ন কাগজপত্র দেখেন।
এসময় উপস্থিত ছিলেন, চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ভিসি প্রফেসর মাহফুজুল হক চৌধুরী, পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ এ কে ফজলুল হক, উপাধ্যক্ষ প্রফেসর সজল কান্তি পাল, কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক অধ্যাপক আবদুল আউয়াল, রোভার স্কাউট লিডার অধ্যাপক দিদার”ল আলম, বিএনসিসি লিডার অধ্যাপক আসমা ছিদ্দিকা প্রমুখ।
কলেজ পরিদর্শন পূর্বে জাতীয় বিশ্ববিদ্যালয় উপচার্য প্রফেসর ড. হার”ন-অর-রশিদকে পটিয়া সরকারী কলেজ রোভার স্কাউট ও বিএনসিসি দলের পক্ষ থেকে গার্ড অব অনার, কলেজ কতৃপক্ষ তাকে মানপত্র ও ক্রেস্ট প্রদান করে স্বাগত জানান।