শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে ক্রীড়ার বিকল্প নেই

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ৩০ জানুয়ারি , ২০১৮ সময় ০৮:৫৪ অপরাহ্ণ

সাউথ এশিয়ান স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান প্রতি বছরের ন্যায় এবারও ঝাকজমক ভাবে চট্টগ্রাম কলেজ মাঠ তথা প্যারেড মাঠে অনুষ্ঠিত হয়।

প্রধান শিক্ষক সৈয়দ লকিতুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিয়োগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঐতিহ্যবাহী চট্টগ্রাম সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ এ কে ফজলুল হক। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রকল্প পরিচালক আশরাফুল ইসলাম। জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিতি প্রফেসর এ কে ফজলুল হক। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষকদের মাঝে উপস্থিত ছিলেন সালেহ উদ্দিন, নুরুল আলম সবুজ, মো: ইউসুফ, আক্কাস আলী, আলী আজগর, মো: ইয়াজ উদ্দিন, আবদুল হামিদ, সাবিনা ইয়াছমিন, শায়েস্তা আক্তার, তানজিনা আক্তার প্রমুখ।
প্রধান অতিথি প্রফেসর এ কে ফজলুল হক বলেন, ক্রীড়া শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশে সহায়ক ভূমিকা পালন করে। ক্রীড়া ছাত্র জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। ক্রীড়াকে বাদ দিয়ে শিক্ষার্থীদের মেধান বিকাশ সম্ভব নয়। তিনি বলেন, ক্রীড়ার মাধ্যমে বিশেষ করে ক্রিকেট খেলার মাধ্যমে আমরা আজ বিশ্ববাসীর কাছে দেশের পরিচয় তুলে ধরতে পারছি। ক্রীড়ার মাধ্যমে যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে হবে।
তিনি আরো বলেন, সাউথ এশিয়ান স্কুল অল্প সময়ের ব্যবধানে ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা প্রদানের মাধ্যমে চট্টগ্রাম জুড়ে আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়েছে। সুশিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি চর্চার মাধ্যমে এ বিদ্যালয় নিজেদের স্বকিয়তা ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি এ বিদ্যালয়ের উত্তরোত্তর সফলতা কামনা করেন।


আরোও সংবাদ