শিক্ষক অভিভাবকদের সচেতন হতে হবে

প্রকাশ:| রবিবার, ১৬ এপ্রিল , ২০১৭ সময় ০৯:১৪ অপরাহ্ণ

পটিয়ায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে মেয়র হারুন
পটিয়া প্রতিনিধি॥
পটিয়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ বলেছেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে বর্তমান শেখ হাসিনার সরকার শিক্ষায় তথ্য প্রযুক্তির অভূতপূর্ব উন্নয়ন সাধিত করেছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা আধুনিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে। তিনি বলেন, মেধাবীরায় আগামী দিনের দেশ গড়ার কারিগর। শিক্ষার্থীদের যথাযথ জ্ঞান অর্জন করে ভালো ফলাফল বয়ে আনতে হবে। শিক্ষার্থীরা যাতে পড়ালেখায় মনোযোগী হয় সে ব্যাপারে শিক্ষক ও অভিভাবকদের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান। তিনি গতকাল রোববার দুপরে পটিয়া হলটুডে কনভেনশন সেন্টারে আয়োজিত পটিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
পটিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি সুনীল কুমার বিশ্বাসের সভাপতিত্বে এতে উদ্বোধক ছিলেন খলিলুর রহমান মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবু তৈয়ব। সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান ও বাংলাদেশ কমার্স ব্যাংক খাতুনগঞ্জ শাখার ম্যানেজার ও এসএভিপি জাহাঙ্গীর আলম, প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা ওয়াহিদুল আলম।শহিদূল ইসলাম এবং সাইফুর রহমানের যৌথ সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন পটিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব আনোয়ার হোসেন, বক্তব্য রাখেন পটিয়া উপজেলা নিরাপদ সড়ক চাই সভাপতি সপু বড়–য়া, এনআরবি গ্লোবাল ব্যাংক পটিয়া শাখার ব্যবস্থাপক ফয়সাল আবেদীন, ইউনিয়ন ব্যাংক লি. পটিয়া শাখার ব্যবস্থাপক কামরুল ইসলাম, এসআলম গ্রুপ আসাদগঞ্জ এর ব্যবস্থাপক মো. রুকনুজ্জামান সবুজ, পটিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কোরবান আলী, এসএম মাহমুদুল হক, মেধাবৃত্তি পরীক্ষার নিয়ন্ত্রক কহিনুর আকতার, সদস্য জুয়েল বড়–য়া, রহিম উদ্দীন, পারভেজ, আরাফাত, আনোয়ার, আশরাফ প্রমুখ।
অনুষ্ঠানে পটিয়া উপজেলার ৬১০জন শিক্ষার্থীর মাঝে পটিয়া কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মেধাবৃত্তির সনদপত্র, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।