শাহী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের স্থায়ী কমিটি’র সদস্য

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৩০ এপ্রিল , ২০১৮ সময় ০৯:২৫ অপরাহ্ণ

 

স্টাফ রিপোর্টারঃ চ্যানেল আই ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর স্থায়ী কমিটি’র সদস্য নির্বাচিত হয়েছেন।
কেন্দ্রীয় কার্যালয়ে বোরবার (২৯ এপ্রিল) বিকেলে এক সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ১৩ সদস্য বিশিষ্ট স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এ স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন বিএমএসএফ’র রংপুর বিভাগের আঞ্চলিক সমন্বয়কারি চ্যানেল আই ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী। কমিটি’র অন্যান্য সদস্যরা হলেন, সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট, সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এ্যাড. কাওসার হোসাইন, সহ-সভাপতি শামসুল আলম নিক্সন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ খান, উপ-প্রচার সম্পাদক এস এম জীবন, সাভারের সভাপতি মাইনুল ইসলাম, ঢাকা জেলার আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম-আহবায়ক নাজমা সুলতানা নীলা, উপদেষ্টা কলিম এম জায়েদী, জালাল উদ্দিন জুয়েল ও উজ্জ্বল ভুঁইয়া। সংগঠনের বৃহৎ স্বার্থে এই কমিটি গঠন করা হয়েছে জানিয়েছেন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।
এর আগে ২৫ ফেব্রুয়ারি ২০১৮ শাহ আলম শাহীকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর রংপুর বিভাগের আঞ্চলিক সমন্বয়কারী করা হয়। রাজধানী ঢাকা থেকে সংগঠনের কেন্দ্রীয় কমিটি’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পত্র রংপুর বিভাগের সকল জেলা/উপজেলায় ফোরামের নেতৃবৃন্দের বরাবরে পাঠানো হয়েছে। জেলা/উপজেলা শাখার নেতৃবৃন্দকে স্বস্ব জেলার কর্মকান্ড গতিশীল করতে শাহী’র সাথে যোগাযোগ করার জন্য বলা হয়। শাহীর নেতৃত্বে রংপুর অঞ্চলের সাংবাদিকদের মাঝে পেশাগত দক্ষতাবৃদ্ধিসহ সাংগঠনিক শক্তি আরো বৃদ্ধি পাবে বলে সংগঠন কেন্দ্রীয় নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
এদিকে দু’মাস পার হতে না হতেই কেন্দ্রীয় কার্যালয়ে বোরবার বিকেলে এক সভায় গঠনকৃত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ১৩ সদস্য বিশিষ্ট স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন বিএমএসএফ’র রংপুর বিভাগের আঞ্চলিক সমন্বয়কারি চ্যানেল আই ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী।
সাংবাদিক শাহী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর স্থায়ী কমিটি’র সদস্য নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহল অভিনন্দন জানিয়েছেন।
উল্লেখ্য, সাংবাদিক শাহ্ আলম শাহী চ্যানেল আই, দৈনিক মানবজমিন এবং রেডিও আমার এর স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন । এছাড়াও তিনি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক উন্নয়ন সংস্থা “ সিসিডি-বাংলাদেশ” এর আঞ্চলিক সমন্বয়কারী,“জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন” এবং মানবাধিকার সংস্থা “আইন সহায়তা ও পরিবেশ সংরক্ষণ কেন্দ্রে’র “সমন্বয়ক” হিসেবে দায়িত্বে রয়েছেন।
সম্প্রতি সাংবাদিক শাহ আলম শাহী সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয়সহ বেশ কিছু পুরস্কার অর্জন করেছেন ।