শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া

প্রকাশ:| মঙ্গলবার, ৬ জানুয়ারি , ২০১৫ সময় ১০:২৫ অপরাহ্ণ

শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার (৬ জানুয়ারি) রাত ৮টায় গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তার প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল এ কথা জানান।

তিনি বলেন, সোমবার (৫ জানুয়ারি) ‘অবরুদ্ধ’ খালেদা জিয়ার গাড়ি লক্ষ্য করে পুলিশ পিপার স্প্রে করেছিল। এ ঘটনা সারাদেশের মানুষ অবলোকন করেছে। এরপর থেকেই দেশের নানা প্রান্তে থাকা বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে আছেন। এরই প্রেক্ষিতে খালেদা জিয়ার নির্দেশক্রমে দেশবাসীকে জানাচ্ছি যে, তার শারীরিক অবস্থা খুব একটা ভালো নেই।

মারুফ কামাল খান সোহেল বলেন, মঙ্গলবার (৬ জানুয়ারি) দুইবার বমি করেছেন খালেদা জিয়া। এছাড়া, সারাদিন তার বমি বমি ভাব অব্যাহত ছিল। ব্যক্তিগত চিকিৎসক মামুনুর রহমান মামুন সার্বক্ষণিক তাকে দেখভাল করছেন। খালেদা জিয়ার চোখ এবং নাক দিয়ে পানি ঝরছে এবং তার শরীর জ্বালা-পোড়াও করছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব বলেন, এর আগে শিক্ষকদের ওপর এই পিপার স্প্রে করা হয়েছিল। কয়েকজন আহতসহ একজন শিক্ষক পিপার স্প্রের যন্ত্রণায় নিহতও হয়েছিলেন। এর প্রেক্ষিতে হাইকোর্টের নির্দেশও আছে এই স্প্রে ব্যবহার না করার জন্য। হাইকোর্টের এ নির্দেশ অমান্য করে সাবেক তিন তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের বৃহৎ একটি রাজনৈতিক দলের চেয়ারপারসনকে লক্ষ্য করে পিপার স্প্রে করা হয়েছে। আমরা এর নিন্দা জানাচ্ছি। একইসঙ্গে তার শারীরিক অবস্থার উন্নতির জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম ও খালেদা জিয়‍ার একান্ত ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।


আরোও সংবাদ