শারীরিক অবস্থার উন্নতি হলো রেলমন্ত্রীর

প্রকাশ:| শনিবার, ২৫ জুলাই , ২০১৫ সময় ০৭:৫৪ অপরাহ্ণ

রেলমন্ত্রী মুজিবুল হকের শারীরিক অবস্থা আগের চেয়ে শনিবার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম।

শনিবার বিকেলে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গত দুদিন আগের পরিস্থিতি থেকে মুজিবুল হক এখন অনেকটাই ভালো। তার শারীরিক অবস্থা শঙ্কামুক্ত এবং তিনি ভালো আছেন।’

তিনি বলেন, ‘রেলমন্ত্রী গ্যাসের সমস্যায় ভুগছিলেন। সেখান থেকে তার আলসারের (ক্ষতর) সৃষ্টি হয়। গত কয়েকদিন আগে সিঙ্গাপুরে তার আলসারের অস্ত্রোপচার হয়। এর পর থেকে তার অবস্থার উন্নতি হতে থাকে।’

উল্লেখ্য, আলসার সমস্যার কারণে গত ১৭ জুলাই রাতে কুমিল্লার কান্দিরপারে দলীয় কার্যালয়ে অসুস্থ হয়ে পড়েন রেলমন্ত্রী মুজিবুল হক। পরে দ্রুত তাকে স্থানীয় মুন হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। অবস্থার অবনতি ঘটলে ওই দিন রাতেই মন্ত্রীকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সেখানে মন্ত্রীর চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। কিন্তু শারীরিক অবস্থার কোনোরকম উন্নতি না হওয়ায় মেডিকেল বোর্ড তাকে দেশের বাইরে নেয়ার পরামর্শ দেয়।

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী গত ১৮ জুলাই ভোরে উন্নত চিকিৎসার জন্য রেলমন্ত্রীকে সিঙ্গাপুরে পাঠানো হয়। মন্ত্রীর সঙ্গে আছেন তার স্ত্রী হনুফা আক্তার রিক্তা, ব্যক্তিগত চিকিৎসক রেজাউল করিম ও মন্ত্রীর একান্ত সচিব মো. কিবরিয়া।


আরোও সংবাদ