শামসুদ্দিন শিশির এর পিতার মৃত্যুতে আমরা শোকাহত

প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৮:৪৭ অপরাহ্ণ

শোক_zনিউজচিটাগাং২৪.কম এর উপদেষ্টা, শিক্ষাবীদ অধ্যাপক শামসুদ্দিন শিশিরের পিতা বিশিষ্ট শিক্ষক মুহাম্মদ আবু তাহের এর মৃত্যুতে আমরা শোকাহত -নিউজচিটাগাং২৪.কম।
প্রথিতযশা শিক্ষাবিদ ও সমাজসেবক মীর আবু তাহের আর নেই।৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে দাউদপুর, নাঙ্গলকোট, কুমিল্লার নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি……রাজেউন। শিক্ষকতা পেশায় ৫০ বছরেরও বেশি সময় অতিবাহিত করেছেন এই মহান শিক্ষাবিদ। ১৯৩৬ সালে কুমিল্লায় জন্মগ্রহণকারী জনাব মীর আবু তাহের লাঙ্গলকোট উচ্চ বিদ্যালয় থেকে সম্প্রতি প্রধান শিক্ষক হিসেবে অবসর গ্রহণ করেন। দীর্ঘ শিক্ষকতা জীবনে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ছাড়াও অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। আজ শুক্রবার বাদ জুমা মরহুমের নামাজে জানাজা তাঁর গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হবে।
এদিকে, মহান শিক্ষাবিদ মীর আবু তাহেরের মৃত্যুর সংবাদে চট্টগ্রামসহ সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রামসহ সারাদেশে তাঁর অসংখ্য গুণী শিক্ষার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্বে অধিষ্ঠিত।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চসিক এর প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহম্মদ শহীদুল্লাহ, নিউজচিটাগাং২৪.কম ও কিশোরকাল এর সম্পাদক কাজী আবুল মনসুর,শিক্ষক নেতা শিমুল মহাজন ,নিউজচিটাগাং২৪.কম এর নির্বাহী সম্পাদক ও কিশোরকাল এর ব্যবস্থাপনা সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন,চট্টগ্রাম বি এড কলেজ পরিবার, চট্টগ্রাম সুহৃদের সহ সভপতি মীর কাসিম সিদ্দিকী, জে আর সোহেল, যুগ্ম সম্পাদক জহির সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শাদ ইরশাদ,মীরশরাই সমন্বয়কারী মুহামবমদ ইসমাঈল,চ.বির সমন্বয়কারী এস এ খান সুমন, অর্থ সম্পাদক মহিউদ্দিন মহিন, সমাজকল্যান সম্পাদক কে এম রোকন, দপ্তর ও জনসংযোগ সম্পাদক কাজী আসাদুজ্জামান, প্রচার সম্পাদক আরাফাতুল আলম, ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান, সদস্য ওয়াহিদুল আলম, কায়সার আহমেদ,মোঃ আরমান রিয়াজ,কামরুল হাসানসহ অনেকে।
বিশিষ্ট শিক্ষাবিদ ও কলামিস্ট মীর আবু সালেহ শামসুদ্দিন শিশিরের পিতা খ্যাতিমান শিক্ষাবিদ মীর আবু তাহেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ।