শান্তি সংঘ

প্রকাশ:| শনিবার, ২০ ডিসেম্বর , ২০১৪ সময় ১১:২২ অপরাহ্ণ

পশ্চিম বাকলিয়া ডিসি রোডস্থ শিশু কবরস্থান সংলগ্ন শান্তি সংঘের উদ্যোগে ৪৪তম মহান বিজয় দিবস ও শান্তি সংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী মোহাম্মদ জয়নাল আবেদীনর সভাপতিত্ব অনুষ্ঠিত হয়। সকালে রক্তদান ও ব্লাডগ্রুপিং এর মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এতে উদ্বোধক ছিলেন মোহাম্মদ রফিক। প্রধান অতিথি ছিলেন ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব এ কে এম জাফরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক, গবেষক সৈয়দ মোহাম্মদ আবু আজম, বিশিষ্ট সংগঠক আলহাজ্ব মোহাম্মদ হোসেন, আলহাজ্ব মো. জাহেদ মুরাদ, খতিব মাওলানা মোহাম্মদ শহিদুল ইসলাম ক্বাদেরী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ থেকে ৪৪ বছর পূর্বে পাক হানাদারদের পরাজিত করে বিজয় ছিনিয়ে এনেছিলেন বাংলার দামাল ছেলেরা। এই বিজয়কে অক্ষুন্ন রাখতে তোমাদের মত যুব সম্প্রদায়কে আরো শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্যায়ে শান্তিসংঘের ৭ম কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। উক্ত কাউন্সিল অধিবেশনে মো. জয়নাল আবেদীনকে সভাপতি ও আনিসুর রহমান বাপ্পীকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্য বিশিষ্ট ২০১৫ সালের কার্যকরী কমিটি গঠন করা হয়। উক্ত নব-নির্বাচিত কমিটির শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব এ কে এম জাফরুল ইসলাম। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করা হয়।