শহীদ জিয়া দেশকে শক্ত অর্থনৈতিক ভিত্তি দিয়েছেন

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি , ২০১৭ সময় ১১:২৩ অপরাহ্ণ

জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম আইনজীবি শাখা আয়োজিত শহীদ জিয়ার ৮১ তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা
শহীদ জিয়া বাংলাদেশকে শক্ত অর্থনৈতিক ভিত্তি দিয়েছেন

শহীদ জিয়া বাংলাদেশকে শক্ত অর্থনৈতিক ভিত্তি দিয়েছেন, তারঁ সময় দেশের অর্থ-বাণিজ্য সবচেয়ে বেশি প্রশার লঅভ করে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও গনতন্ত্র প্রতিষ্ঠায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু একজন রাজনীতিবিদ ছিলেন না, ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক।

তাঁর উন্নয়নের রাজনীতির মুল লক্ষ্য ছিল সমৃদ্ধ বাংলাদেশ।সামরিক বাহিনী থেকে রাজনীতিতে এসে তিনি বহুদলীয় গনতন্ত্রের প্রতিষ্ঠা করে প্রমান করেছেন জিয়ার রাজনৈতিক দর্শন ছিল সম্পুর্ন গনতান্ত্রিক। আর জিয়ার গনতন্ত্র প্রতিষ্ঠার কারনেই আজকের আওয়ামীলীগ দেশে রাজনীতি করতে পারছে। আওয়ামীলীগ যদি শহীদ জিয়ার রাজনৈতিক দর্শন অনুসরন করতো তাহলে দেশে আজকে এমন পরিস্থিতির সৃষ্টি হত না।

বৃহস্পতিবার বিকেলে জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম আইনজীবি শাখা আয়োজিত শহীদ জিয়ার ৮১ তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত বথা গুলো বলেন। বিএনপি নেতা এডভোকেট ইফতেখার হোসেন মহসিন চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম আদালতের কেন্দ্রিয় মসজিদে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন কোর্ট হিল জামে মসজিদের পেশ ইমাম মৌলানা মোহাম্মদ মাহবুবুল আলম, এডভোকেট সৈয়দুল আমিন এর সন্ঞালনায় ্আলোচনায় অংশ নেন আইনজিবী সমিতির সাবেক সম্পাদক এডভোকেট এনামুল হক, এডভোকেট রফিক আহমেদ চৌ, এডভোকেট আবদুল মালেক, এডভোকেট আবদুল মালিক, এডভোকেট নাজিম উদ্দীন চৌ, এডভোকেট সোলাইমান,এডভোকেট শামসুল আলম, এডভোকেট নুরুল , এডভোকেট মো জহির, এডভোকেট মো মইনুদ্দীন, এডভোকেট নিজাম উদ্দীন, এডভোকেট তৌহিদ শিকদার, এডভোকেট মো রিয়াদ প্রমুখ।

প্রেস রিলিজ


আরোও সংবাদ