শহীদ এন এম এম জে কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশ:| রবিবার, ৩০ মার্চ , ২০১৪ সময় ০৮:০৬ অপরাহ্ণ

বাকলিয় শহীদ এন এম এম জে কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপন, বার্ষিক পুরষ্কার বিতরণী, বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান রোববার সকালে অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে।

কলেজের অধ্যক্ষ আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের প্রযুক্তির সহায়তায় পড়াশোনায় দক্ষতা বাড়াতে হবে। ইন্টারনেটের এই যুগে ছেলে মেয়েরা চাইলে ঘরে বসেই নানান জটিল বিষয়ের সমাধান করতে পারে। প্রযুক্তি ব্যবহার করে তারা নিজেরাই নিজেদের শিক্ষক হতে পারেন।’

তিনি বলেন, ‘প্রযুক্তি পড়ালেখার পথকে অনেক সহজ করে দিয়েছে। এক সময় শিক্ষার্থীদের কষ্ট করে তথ্য উপাত্ত খুঁজে পেতে হতো। এখন ই-লাইব্রেরী এসে সেই কষ্ট লাঘব করে দিয়েছে। এভাবে জ্ঞানের দ্বারকে মেলে ধরতে কাজ করছে প্রযুক্তির বিভিন্ন শাখা। শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার চূড়ায় পৌঁছাতে প্রযুক্তির সঙ্গে বন্ধুত্ব করতে হবে।’

অধ্যাপক আবদুল্লাহ ইবনে মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পরিষদের সদস্য জাকির হোসেন, এমএ সবুর, মো. ফয়জুল্লাহ বাহাদুর, কলেজের অধ্যাপক রবিউল হাসান চৌধুরী ও নুরুল আলম রাজু।

উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি অধ্যাপক শাহীনুর বেগম, খাদিজা বেগম, আবদুল কাইয়ুম, নাসরিন আকতার, খোন্দকার ছাদেক মাহমুদ, সৈয়দ শাহাদাত হোসাইন, সাইমন নাহার চৌধুরী, মো. নাজিম উদ্দীন, বিশ্বকর শর্শ্মা ভাস্কর, নাজিম উদ্দীন সিদ্দিকী, মনিকা ধর, জয়শ্রী নাথ, রাবেয়া মাহমুদা, সৈয়দ আহমদ সিকদার, আশীষ দস্তিদার প্রমুখ।