শহীদ আব্দুর রবকে স্মরণ করবে চবি সাংবাদিক সমিতি

প্রকাশ:| রবিবার, ৩ এপ্রিল , ২০১৬ সময় ১০:১৬ অপরাহ্ণ

:: চবি করেসপন্ডেন্ট ::

CU Journalistচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) প্রথম সাধারণ সম্পাদক (জিএস) ও শহীদ মুক্তিযোদ্ধা আব্দুর রবকে স্মরণ করবে  চবি সাংবাদিক সমিতি।

এ উপলক্ষে আগামী ১৩ এপ্রিল শহীদ মুক্তিযোদ্ধা আব্দুর রবের ৪৫তম মৃত্যুবার্ষিকীর দিন ক্যাম্পাসে স্মরণসভা ও আলোচনার সভার আয়োজন করা হয়েছে।

এর আগে রোববার সকাল ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সভায় (জিএম) সমিতির সভাপতি ফারুক আবদুল্লাহ শহীদ আব্দুর রবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা আয়োজনের বিষয়টি প্রস্তাবনা আকারে দেন। এসময় এটি সমিতির সভায় এজেন্ডাভুক্ত হয়।পরে সদস্যদের সর্বস্মতিক্রমে শহীদ আব্দুর রবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও আলোচনা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, শহীদ আব্দুর রব ১৯৬৯-৭০ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) প্রথম সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হন। তিনি সক্রিয়ভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদের সংঘঠিত করে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ১৯৭১ সালের ১৩ এপ্রিল ভারতে প্রশিক্ষণ নিতে যাওয়ার সময় বর্তমান চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকায় (তৎকালীন চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজ) পাক-বাহিনীর আক্রমনে গুলিবিদ্ধ হয়ে শহীদ হন।


আরোও সংবাদ