শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আনোয়ারা ফায়ার সার্ভিসের উদ্বোধন করবেন

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ জুলাই , ২০১৭ সময় ০৫:৩২ অপরাহ্ণ

ইমরান এমি.আনোয়ারা:
আগামী শনিবার উদ্বোধন হতে যাচ্ছে আনোয়ারা উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন। শনিবার এর  উদ্বোধনকরবেন স্বরাষ্টমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল।

স্থানীয় সংসদ সদস্য ও ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পির একান্ত প্রচেষ্ঠায় আনোয়ারাবাসির দীর্ঘদিনের লালিত স্বপ্নের ফায়ার সার্ভিস ষ্টেশন।

আগামী শনিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্টমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল এম.পি প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে আনুষ্ঠানিক এর উদ্বোধন করবেন। এতে ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহমদ খান পিএসসিসহ সরকারী, বেসরকারী বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

আনোয়ারা উপজেলার আয়তন ১৬৪.১০ বর্গ কিলোমিটার। প্রতিবছর অগ্নিকান্ডে এ উপজেলায় ব্যাপক ক্ষতি সাধিত হয়। ক্ষয়ক্ষতির হাত থেকে এলাকাবাসিকে রক্ষা করতে সরকার ২০১১ সালে উপজেলা সদরে পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস সংলগ্ন স্থানে ১ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করেছে গণপূর্ত বিভাগ।

এদিকে আগামী শনিবার ফায়ার সার্ভিস উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। সেখানে অগ্নিনির্বাপণ যানবাহন, পাম্প ও লোকবল সরবরাহ করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায়, তিনতলা বিশিষ্ট এ ফায়ার ষ্টেশনে দুটি গাড়ি ও ১৭ জন লোকবল থাকবে। তাদের মধ্যে দুজন গাড়ি চালক ও ১৫ জন ফায়ারম্যান।
এব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক আবদুস ছাত্তার মন্ডল বলেন, ফায়ার সার্ভিসের প্রয়োজনীয় সকল সরঞ্জামি আনা হয়েছে, শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান কামাল ও ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ফায়ার সার্ভিসের আনুষ্ঠিনক উদ্বোধন করে যাত্রা শুরু করবেন।