দু’পক্ষে সংঘর্ষ জেরে নারী ও বৃদ্ধসহ আহত ১০

প্রকাশ:| শনিবার, ৫ মার্চ , ২০১৬ সময় ০৯:১৬ অপরাহ্ণ

শত্রুতার জেরলক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশীতে প্রতিপক্ষের হামলায় নারী ও বৃদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এসময় বসতঘরে লুটপাট চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে শনিবার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে আবদুল মালেক (৬০), খলিলুর রহমান (৩৫), আবদুল করিম (২৮), স্বপন (২৭), জায়েদা বেগম (৩৫) ও পারুল (৩০) নামের ৬ জনকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তর চরবংশীর ৩নং ওয়ার্ডের ছৈয়াল বাড়ি জামে মসজিদ সংলগ্ন স্থানে ৯ শতাংশ জমি নিয়ে ওই এলাকার আবদুর করিমের সঙ্গে এয়াকুব বেপারীদের বিরোধ চলছিল। এর জের ধরে ঘটনার সময়ে এয়াকুব বেপারী, নুরনবী বেপারী, চুন্নু বেপারীর নেতৃত্বে অর্ধশতাধিক লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে করিম বেপারীর জমিতে থাকা বসত বাড়িতে হামলা চালায়। তারা কুপিয়ে ও পিটিয়ে জখম করে অন্তত ১০ জনকে। এসময় বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর মালামাল লুট করা হয়।

আহত আবদুল করিম জানান, জমি সংক্রান্ত বিরোধে এয়াকুব বেপারীরা তাদের ওপর অতর্কিত হামলা করে। এসময় বসতঘরে ভাঙচুর করে মালামাল লুট করে নেয়। হামলার অভিযোগ বিষয়ে এয়াকুব বেপারী কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি ওই ৯ শতাংশ ভূমি করিমদের নিকট বিক্রির বিষয়টি স্বীকার করেন। হাজীমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. সিরাজ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্ষতিগ্রস্তদের মামলা করার পরামর্শ দেয়া হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।